পল্লীনিবাসের অপ্রীতিকর ঘটনায় জাতীয় পার্টির বক্তব্য

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 02:38:07

গত ২ জুন সন্ধ্যার পর জাতীয় পার্টির রংপুর মহানগরের ২৭ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক টিপু সুলতান নিজ ওয়ার্ডের উন্নয়ন কর্মসূচি নিয়ে রংপুর-৩ এর সংসদ সদস্য সাদ এরশাদের কাছে সুপারিশের জন্য যান। বাইরের গেটটি বন্ধ থাকায় দারোয়ানকে নিজের পরিচয় দিয়ে গেটটি খোলার অনুরোধ করেন।

দারোয়ান গেট খুলতে অস্বীকৃতি জানিয়ে বলেন, গেট খুলতে সাহেবের নিষেধ আছে। ওই সময় টিপু সুলতান গেটে অপেক্ষা করতে থাকেন। এ অবস্থায় একটি প্রাইভেট কারে প্রিন্স নামে এক ব্যক্তিসহ চার/পাঁচজন গেটের সামনে এলে দারোয়ান গেটটি খুলে দেন। এরপর গাড়ির পেছনে পেছনে টিপু সুলতানও পল্লীনিবাসে প্রবেশ করলে প্রিন্স তাকে কাছে ডেকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং প্রিন্সের সঙ্গে থাকা দুর্বৃত্তরা টিপু সুলতানকে মারধর করেন। একপর্যায়ে টিপু সুলতান মাটিতে পড়ে গেলে সন্ত্রাসীরা এলোপাতাড়ি লাথি-ঘুষি মারতে থাকেন। পরে টিপু সুলতানকে পল্লীনিবাসের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখা হয়।

এ খবর সঙ্গে সঙ্গে জাতীয় পার্টি রংপুর মহানগরের সব ওয়ার্ডে পৌঁছালে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। তখন সবাই পল্লীনিবাসের গেটে জড় হতে থাকেন।

জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা দাবি করেছেন, স্থানীয় প্রশাসনের কাছে বিষয়টি শুনে আমি পার্টির চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করি। তখন চেয়ারম্যানের নির্দেশে বিষয়টি রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সাথে যোগাযোগ করে মীমাংসা করার নির্দেশ দেই। মেয়র যথারীতি ব্যবস্থা গ্রহণ করেন এবং পল্লীনিবাসে গিয়ে সংসদ সদস্যের সাথে আলোচনা করে বিষয়টি নিষ্পত্তি করেন।

পরে নির্যাতিত ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক টিপু সুলতানকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তখন জাতীয় পার্টির রংপুর মহানগর ও জেলা শাখা কঠোর কর্মসূচি ঘোষণা করে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে পার্টির চেয়ারম্যান ও আমি অনুরোধ করি। তদন্ত সাপেক্ষে পুলিশ প্রশাসন মামলার কোনো সত্যতা না পাওয়ায় টিপু সুলতানকে ছেড়ে দেয়, যোগ করেন রাঙ্গা।

তিনি বলেন, একটি মীমাংসিত বিষয় নিয়ে ৬ জুন সকালে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং মহানগর উত্তরের নেতা এবং কতিপয় অব্যাহতিপ্রাপ্ত ব্যক্তি জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১০/১২ জন পথচারীসহ হ্যান্ড মাইকে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে নানা দোষারোপ করেন।

মহাসচিব আরো বলেন, ঘটনাটি মীমাংসিত এবং রংপুরের বিষয়। এ নিয়ে পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের কাছে কেউ কোনো অভিযোগও করেননি। বিরোধী দলীয় নেতা বিষয়টি টেলিফোনে আমাকে এবং চেয়ারম্যানকে অবহিত করলে, আমরা তৎক্ষণাৎ ব্যবস্থা নেই। যারা পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টা করছেন, জাতীয় পার্টি তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নেবে।

এ বিষয়ে সারাদেশের নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন জাপা মহাসচিব।

 

এ সম্পর্কিত আরও খবর