রোনালদো জাদুতেও কোয়ার্টার ফাইনালে যেতে পারল না জুভেন্টাস

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:02:38

জুভেন্টাস পিছিয়ে পড়লে মাঠের লড়াইয়ে জ্বলে উঠেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পান জোড়া গোলের দেখা। আর প্রিয় দল জুভেন্টাসকে এনে দিলেন ২-১ গোলের জয়।

কিন্তু পর্তুগিজ সুপারস্টার সিআর সেভেনের উদ্দীপনায় ঘুরে দাঁড়িয়েও লাভ হলো না জুভেন্টাসের। অ্যাওয়ে গোলের সুবাদে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকিট ছিনিয়ে নিল প্রতিপক্ষ অলিম্পিক লিঁও।

নিজেদের মাঠে শেষ ষোল পর্বের প্রথম লেগের ম্যাচে ১-০ গোলে জিতে এগিয়ে ছিল ফরাসি ক্লাব লিঁও। কিন্তু ফিরতি লেগে ২-১ গোলে হারলে দুই লেগ মিলিয়ে ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয় দুদলের লড়াই। কিন্তু ফিরতি লেগের ম্যাচে জুভেন্টাসের মাঠে মূল্যবান অ্যাওয়ে গোল পেয়ে যায় লিঁও। সেসুবাদে আসর থেকে জুভদের বিদায় করে দিয়েছে তারা।

ম্যাচের ১২তম মিনিটে পেনাল্টি থেকে লিঁও’কে এগিয়ে দেন মেমফিস ডিপে। এই অ্যাওয়ে গোলটিই অতিথি দলের জন্য যথেষ্ট ছিল। গোল খেয়ে বিপদে পড়ে যাওয়া জুভেন্টাস মরিয়া হয়ে খেলতে থাকে। ফুটবল মহাতারকা রোনালদো পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান। পরে চ্যাম্পিয়নস লিগে ১৩০তম গোলের দেখা পেয়ে যান পাঁচবারের এ ব্যালন ডি’অর জয়ী।

কিন্তু তারপরও প্রতিপক্ষের বাধা উতরে যেতে পারেনি বিয়ানকোনেরি শিবির। দরকার ছিল আরও একটি গোল। কাঙ্ক্ষিত তৃতীয় গোলটি যে ম্যাচে জুভদের হাতে আর ধরাই দেয়নি। যে কারণেই কোয়ার্টার ফাইনালের টিকিট হাতছাড়া হলো টানা নবমবারের ইতালিয়ান চ্যাম্পিয়নদের। জিতেও ছিটকে যেতে হয়েছে রোনালদোর দলকে।

এ সম্পর্কিত আরও খবর