চাকরি হারালেন সেতিয়েন, বার্সায় যাচ্ছেন কোম্যান

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 15:26:59

কোচ কিকে সেতিয়েনের সঙ্গে লিওনেল মেসিদের সম্পর্কে চিড় ধরে ছিল অনেক আগেই। লকডাউনের মাঝে সেটা স্পষ্ট হয়ে যায়। ফুটবলারদের সঙ্গে কোচের মতভেদ থাকায় মাঠের লড়াইয়ে বার্সেলোনার রসায়নটা মোটেই ভালো ছিল না।

ফল যা হওয়ার সেটাই হয়েছে। স্প্যানিশ লিগের পর বার্সার হাতছাড়া হয়েছে চ্যাম্পিয়নস লিগ জেতার সুযোগও। বায়ার্ন মিউনিখের কাছে ২-৮ গোলের লজ্জার হারে কাতালানরা বিদায় নিয়েছে ইউরোপ সেরাদের আসরের শেষ আট থেকে।

দলের এমন বাজে পারফরম্যান্সের পর গুঞ্জন রটে যায়। বরখাস্ত হচ্ছেন বার্সা কোচ। স্প্যানিশ জায়ান্টের দায়িত্ব উঠতে যাচ্ছে নতুন কোনো কোচের কাঁধে। অবশেষে সেটাই সত্যি হলো। চাকরি হারালেন কোচ সেতিয়েন।

দলের এমন দুরাবস্থার জন্য পুরো বার্সেলোনায় পরিবর্তনের দাবী উঠেছে। ক্লাবের কর্তা-ব্যক্তিরাও দিয়েছেন পরিবর্তনের আভাস। কোচ বদলের পর আরও অনেক পরিবর্তনই হয়তো এখন দেখা যাবে ন্যু ক্যাম্পে।

শোনা যাচ্ছে, সেতিয়েনের উত্তরসূরি হতে যাচ্ছেন নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান। তিনি কাতালান এ জায়ান্ট ক্লাবেই খেলেছেন ১৯৮৯-১৯৯৫ সাল পর্যন্ত।

রিয়াল বেটিসের সাবেক কোচ ৬১ বছরের সেতিয়েন বার্সায় যোগ দেন জানুয়ারিতে। মাত্র ২৫ ম্যাচে দায়িত্ব পালন করে বরখাস্ত হলেন তিনি।

চিরশত্রু রিয়াল মাদ্রিদের চেয়ে পাঁচ পয়েন্টে পিছিয়ে থেকে লা লিগার এবারের মৌসুম শেষ করেছে বার্সা।

এ সম্পর্কিত আরও খবর