বাফুফে নির্বাচন: ৪৯ প্রার্থীকে নিয়ে নেই আপত্তি

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 01:15:25

হঠাৎ করেই প্রাণ ফিরে পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। যেখানে মনে হচ্ছিল এবার ফাঁকা মাঠে গোল দেবে কাজী সালাউদ্দিনের প্যানেল সেখানে জমাট লড়াইয়ের পূর্বাভাস! ২১ পদের জন্য ৪৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে বুধবার ছিল মনোনয়নপত্রের ওপর আপত্তির দিন। কিন্তু জমা পড়া মনোয়নপত্রগুলোর বিরুদ্ধে কোনো আপত্তি উঠেনি।

বুধবার এই তথ্য দিয়েছেন আগামী ৩ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনের জন্য গঠিত কমিশনের প্রধান মেজবাহ উদ্দিন।

এবার মনোনয়নপত্র বাছাইয়ের পালা। যা নির্বাচন কমিশন শুরু করবে ১১ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শুরু হয়ে গেছে বুধবার থেকেই। প্রত্যাহার করা যাবে ১২ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে।

এরপরই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে রোববার, ১৩ সেপ্টেম্বর।

যদিও সপ্তাহখানেক আগেও মনে হচ্ছিল সালাউদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাফুফে’র সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন। চতুর্থবারের মতো তার সভাপতি হওয়ার পথটা ছিল পরিষ্কার। তরফদার মো. রুহুল আমিন সরে দাঁড়ানোতে স্বস্তি ছিল সালাউদ্দিন শিবিরে। কিন্তু শেষ মুহূর্তে পাল্টে যায় দৃশ্যপট। দুই সাবেক ফুটবলার বাদল রায় ও সফিকুল ইসলাম মানিক চলে আসেন আলোচনায়। তারা সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়ে জমিয়ে তুলেছেন নির্বাচন।

এখানেই শেষ নয়, বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি পদেও নির্বাচন জমে উঠার ইঙ্গিত। এখানে সালাম মুর্শেদীকে চ্যালেঞ্জ জানাচ্ছেন আরেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম।

এদিকে চার সহ-সভাপতি পদের জন্যও আছে একাধিক প্রার্থী। তারা হলেন কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের প্যানেলের চারজন- কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, ইমরুল হাসান ও আতাউর রহমান মানিক। এছাড়া তাবিথ আউয়াল কোনো প্যানেল থেকে দাঁড়াননি।

এ সম্পর্কিত আরও খবর