ক্রিকেটার আবু জায়েদ রাহী করোনা পজিটিভ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 22:52:40

করোনাভাইরাস পিছুই ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। সর্বশেষ খবর হলো পেস বোলার আবু জায়েদ রাহী করোনা টেস্টে পজিটিভ হয়েছেন। শ্রীলঙ্কা সফরের ২৭ সদস্যের প্রাথমিক দলে আছেন রাহী। পুরো দলের আরেক দফা করোনা টেস্ট হয়েছিল ২২ সেপ্টেম্বর। সেই টেস্টে আবু জাহেদ রাহী পজিটিভ হয়েছেন। বিসিবি জানিয়েছে, দলের বাকি ২৬ জন ক্রিকেটার নেগেটিভ। রাহীকে এখন করোনা সুরক্ষা ব্যবস্থার বিধি-বিধান অনুযায়ী আইসোলেশনে থাকতে হচ্ছে।

শ্রীলঙ্কা সফরের জন্য ক্রিকেট দল ১৫ সেপ্টেম্বর থেকে দলগতভাবে অনুশীলন শুরু করেছে। সেই সময় থেকে গত ২২ সেপ্টেম্বর পর্যন্ত ক্রিকেটারদের তিনবার করোনা টেস্ট করানো হয়েছে। প্রতিবারই কোনো না কোনো ক্রিকেটার ঠিকই পজিটিভ হয়েছেন। ব্যাটসম্যান সাঈফ হাসানের বিষয়টা আরও বিস্ময়কর। পজিটিভ প্রমাণিত হওয়ার কদিন পরে তিনি নেগেটিভ হন। তারপর ফের দ্বিতীয়বারের পরীক্ষায় আবার পজিটিভ হন। ১৯ সেপ্টেম্বর দলের আরও দু’জন ক্রিকেটার এই টেস্টের বর্ডার লাইন পজিটিভ প্রমাণিত হন। আর সর্বশেষ পজিটিভের তালিকায় যোগ হলো পেসার আবু জায়েদ রাহীর নাম।

বিসিবি’র স্পোর্টস চিকিৎসক ডঃ দেবাশীষ চৌধুরী জানিয়েছেন- ‘যেহেতু পেস বোলার আবু জায়েদ রাহী সর্বশেষ টেস্টে পজিটিভ হয়েছেন, তাই তাকে বিধি-বিধান অনুযায়ী আইসোলেশনে থেকে তার চিকিৎসা চলবে। করোনা সুরক্ষা ব্যবস্থার নিয়ম অনুযায়ী তাকে কিছুদিন আইসোলেশনে থাকতে হবে। যথাসময়ে তার আবার টেস্ট করা হবে।’

বাংলাদেশ ক্রিকেট দল বুধবার, ২৩ সেপ্টেম্বর মিরপুরে দলীয় অনুশীলনে অংশ নেয়। পুরো দল এখন থাকছে হোটেল সোনারগাঁওয়ের বায়ো সিকিউর বাবল জোনে।

তিন টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ দল চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা রওয়ানা হওয়ার পরিকল্পনা করছে। তবে প্রতিটি টেস্ট শেষে কোনো না কোনো ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার কারণে এই সফরের সময় আরেকটু পেছাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর