ফুটবলারদের কাছে ট্রফি চাইলেন সালাউদ্দিন

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:24:33

নতুন মেয়াদে ফের কাজ শুরু করে দিলেন কাজী সালাউদ্দিন। চতুর্থ মেয়াদের শুরুতেই ফুটবলারদের সঙ্গে বসেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি। শুরুতেই ফুটবলাররা মন খুলে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন। আবার তিনিও আশ্বাস দিয়ে তাদের কাছে ট্রফি চাইলেন।

আসছে নতুন মৌসুমে পারিশ্রমিক কিছুটা বাড়ানোর দাবি তুলেছেন ফুটবলাররা। ঠিক তখনই ফুটবলারদের কাছেও কাজী সালাউদ্দিন নিজের চাওয়াটা জানালেন। বললেন দেশকে-- ট্রফি এনে দাও।

নির্বাচনের আগেই অবশ্য বাফুফে ২০২০-২১ মৌসুমের পারিশ্রমিক নিয়ে সিদ্ধান্ত দিয়েছিল। তখন ফুটবলারদের ৫০ শতাংশ পারিশ্রমিকের দাবি আমলে নেয়নি তারা। ক্লাবগুলোর ২৫ শতাংশ দেওয়ার প্রস্তাবে সম্মতি মিলেছিল। এ কারণেই ফুলেল শুভেচ্ছা সভাপতিকে সিক্ত করে নিজেদের দাবি তুলে ধরেন ফুটবলাররা।

করোনাভাইরাস পরিস্থিতির জন্য ২০২০-২১ মৌসুমে আগের চুক্তির পারিশ্রমিকের ৫০ শতাংশ ফের দাবি করেন ফুটবলাররা। মঙ্গলবার বাফুফে ভবনে এই সাক্ষাতে সালাউদ্দিন ৪০ শতাংশ করে দেওয়ার নিশ্চয়তা দিয়েছেন।

গণমাধ্যমে তেমনই তথ্য দিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তিনি বলেন, 'দাবি ছিল, নতুন মৌসুমের পারিশ্রমিক যেন সর্বনিম্ন ৫০ শতাংশ করা হয়। কিন্তু লিগ কমিটি থেকে জানানো হয় ২৫ শতাংশ দেওয়া হবে। এ কারণে আমরা খুবই হতাশ ছিলাম। এনিয়ে সভাপতির সঙ্গে আবারও বসেছিলাম। তিনি বলেছিলেন, ক্লাবগুলোর সঙ্গে কথা বলে ৪০ শতাংশ করে দিবেন। আজ সভাপতি ৪০ শতাংশ করে দেওয়ার নিশ্চয়তা দিয়েছেন আমাদের। সভাপতির সম্মানার্থে এ সিদ্ধান্তে সম্মত হয়েছি আর আমরা খুশি।'

যদিও ফুটবলে নেই সাফল্য করে আন্তর্জাতিক অঙ্গনে ট্রফি নেই। সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের গত চার আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে দল। এ কারণে সমালোচনার তোপে ছিলেন কাজী সালাউদ্দিনও। এ কারণেই ফুটবলারদের কাছে ট্রফি চাইলেন সভাপতি।

জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বলছিলেন, 'আজ আমরা যখন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালাম, তখন তিনি বললেন- তোমরা আমাকে ফুল না, যদি একটা ট্রফি দাও আমি এর থেকে বেশি খুশি হব। উনি কাজগুলো অনেক এগিয়ে নিতে চাইছেন। উনি আরও অনেক কথা বলেছেন, ফুটবলের উন্নয়নে আরও যত কঠোর হতে হয়, উনি সবধরণের কাজই করবেন। বললেন শুধু তোমরা আমাদেরকে একটা ট্রফি এনে দাও!'

এখন সালাউদ্দিনের কথা ফুটবলাররা রাখতে পারেন কিনা সেটাই দেখার বিষয়!

এ সম্পর্কিত আরও খবর