সরে যেতেই হলো মিসবাহর

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:18:05

একসঙ্গে বড় দুটি দায়িত্ব চালিয়ে যাওয়া তো কঠিনই। সমালোচনা হচ্ছিল শুরু থেকেই। কিন্তু সমালোচনা উড়িয়ে দ্বায়িত্বে ছিলেন মিসবাহ-উল-হক। তবে এবার দ্বৈত দায়িত্ব থেকে সরে এসেছেন তিনি। পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ ছাড়লেন তিনি। যদিও জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থাকবেন মিসবাহ।

এক সংবাদ সম্মেলনে বুধবার এই ঘোষণা দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ। এরপরই পিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আসছে- ১ ডিসেম্বর দায়িত্ব নেবেন নতুন প্রধান নির্বাচক। তখনই পদত্যাগ কার্যকর হবে মিসবাহর।

এইতো ২০১৯ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছিলেন তিনি। এমন দুই দ্বায়িত্বে পাকিস্তান ক্রিকেটের প্রভাবশালী ব্যক্তি হয়ে উঠেন মিসবাহ। এরপর ইংল্যান্ড সফরে পাকিস্তানের ব্যর্থতার পর দুই পদে তার থাকা নিয়ে প্রশ্ন উঠে।

একইসঙ্গে পিসিবির নতুন আচরণবিধিতে স্বার্থের সংঘাত ঘটায়, এমন কিছু থাকতে পারবে না। এ অবস্থায় পাকিস্তানের ছেলেদের দলের প্রধান কোচ হওয়ার পাশাপাশি প্রধান নির্বাচক হওয়াও স্বার্থের সংঘাতই হয়।

যদিও নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ানোর দিনে মিসবাহ জানাচ্ছিলেন, 'দেখুন, দ্বৈত দায়িত্ব পুরোপুরি উপভোগ করেছি আমি। তবে এক বছর পর মনে হচ্ছে আমার পুরোটা সময়, শক্তি ও মনোযোগ একটি ভূমিকায় বিনিয়োগ করা উচিত। আর কোচিং আমার আবেগের জায়গা।'

জিম্বাবুয়ের বিপক্ষে এ মাসে অনুষ্ঠেয় সিরিজেও দল নির্বাচন করবেন মিসবাহ। আসছে ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে তিনি থাকবেন শুধুই পাকিস্তানের কোচ!

এ সম্পর্কিত আরও খবর