লা লিগার শীর্ষে রিয়াল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:49:54

আরেকটু হলে হেরেই যাচ্ছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত ভাগ্যের পরশে জয় নিয়ে মাঠ ছেড়েছে জায়ান্টরা। এস্পানিওলের বিপক্ষে মার্কো আসেনসিওর গোলে জয় পায় সান্টিয়াগো বার্নাব্যুর এই ক্লাবটি।

শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে ১-০ গোলে জিতেছে রিয়াল।

গোটা ম্যাচটাতেই দুর্দান্ত খেলেছে এস্পানিওল। আরেকটু হলে হাসিমুখেই মাঠ ছাড়তে পারতো তারা। কিন্তু দুভার্গ্য, প্রতিপক্ষের মাঠে জেতা হয়নি। বিশেষ করে ৩৫তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল পেতে পারতেন এর্নান পেরেস। তার সামনে ছিলেন শুধুই রিয়ালের গোলকিপার। তারপরও বল জালে পাঠাতে পারেন নি তিনি।

তবে ৪১তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। লুকা মডরিচের বাড়ানো পাস থেকেই গোল করেন আসেনসিও। যদিও ধারনা করা হচ্ছিল তিনি অফসাইড ছিলেন। এমন কী রেফারি শুরুতে গোলের বাঁশিও দেননি। এরপর ভিএআর প্রযুক্তিতে হাসি ফুটে রিয়াল সমর্থকদের মুখে।

এরপর ৭৪তম মিনিটে অধিনায়ক সার্জিও রামোসের হেড চলে যাচ্ছিল এস্পানিওলের পোষ্টে। কিন্তু গোলকিপার শেষ মূহুর্তে দারুণ দক্ষতায় আটকে দেন। শেষ দিকে অতিথি দলটি বারবারই রিয়ালের সীমানায় আক্রমণে গেছে। কিন্তু লাভ হয়নি।

এ অবস্থায় ৫ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার অর্জন ১২ পয়েন্ট। আলাভেস পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। গেতাফকে ২-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদের ৮ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

এ সম্পর্কিত আরও খবর