বোনারের শতকে হার এড়াল ক্যারিবিয়ানরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 00:40:24

অ্যান্টিগার নর্থ সাউন্ডে লাল বলে লড়াই চলছি হাড্ডাহাড্ডি। কেউ কাউকে ছাড় দেয়নি। যে কারণে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচে জিততে পারেনি কোনো দল। ড্র মেনে নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুদলকে।

জেসন হোল্ডারের (৫ উইকেট) বোলিং তোপে সফরকারী শ্রীলঙ্কাকে প্রথম ইনিংসে ক্যারিবিয়ানরা গুটিয়ে দেয় মাত্র ১৬৯ রানে। বল হাতে জবাব দিতে থাকেন সুরঙ্গা লাকমলও (৫ উইকেট)। যে কারণে উইন্ডিজের প্রথম ইনিংস থামে ২৭১ রানে।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৪৭৬ রানের পাহাড় গড়ে লঙ্কানরা। শতক হাঁকান পাথুম নিসানকা (১০৩)। কিন্তু নার্ভাস নাইনটিতে আউট হন ওশাদা ফার্নান্ডো (৯১) ‍ও নিরোশান ডিকভেলা (৯৬)।

জয়ের জন্য ৩৭৫ রানের লক্ষ্য পেয়ে তেতে উঠে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। সেঞ্চুরির দেখা পান ম্যাচসেরা এনক্রুমাহ বোনার (১১৩*)। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। হাফ-সেঞ্চুরি হাঁকান কাইল মেয়ার্স (৫২)। তাদের ব্যাটিং দৃঢ়তায় স্বাগতিকরা পঞ্চম ও শেষ দিনে ৪ উইকেটে সংগ্রহ করে ২৩৬ রান।

তবে ব্যাটিংয়ে ভালো করলেও উইন্ডিজ লক্ষ্য স্পর্শ করতে পারেনি। আর লঙ্কানরাও অলআউট করতে পারেননি ক্যারিবিয়ানদের। ফলে ড্র মেনে নেয় দুদল।

এ সম্পর্কিত আরও খবর