স্থগিত হওয়ার শঙ্কায় বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 18:48:11

করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়ে যাওয়ায় এর আগে ১৮ দফা বিশেষ নির্দেশনা দিয়েছিল সরকার। তাতেও পরিস্থিতি সামাল দেওয়া যায়নি। যে কারণে এক সপ্তাহের লকডাউন হতে যাচ্ছে। সোমবার, ৫ এপ্রিল থেকে সারাদেশে কার্যকর হবে লকডাউন।

লকডাউনের মধ্যে কি চলবে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস? এমন প্রশ্ন উড়ে বেড়াচ্ছে এখন ক্রীড়া অনুরাগীদের মনে। খবরটা ছড়িয়ে পড়তেই আসরে অংশ নেওয়া অ্যাথলিটরা হয়ে পড়েছেন উদ্বিগ্ন। তবে আয়োজকরা এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

লকডাউন শুরু হতে হাতে এখনো একটা দিন বাকি। তার আগে আজ শনিবার, ৩ এপ্রিলেও রয়েছে বেশ কিছু ইভেন্টের খেলা। এই দুই দিনের ইভেন্টগুলো শেষেই বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চায়।

বিওএ উপমহাসচিব আসাদুজ্জামান কোহিনূর বলেন, ‘আজ (শনিবার, ৩ এপ্রিল) অনেক ইভেন্ট রয়েছে। আগামীকালও রয়েছে। সোমবার থেকে গেমসের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত জানাবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।’

প্রজ্ঞাপন জারি হওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে আসরের খেলা চলবে। কেননা ৪ এপ্রিলের মধ্যে অনেকগুলো ইভেন্টের ফাইনাল হয়ে যাবে। এমনটাই জানিয়েছেন গেমসের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান বশির আহমেদ মামুন।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, আজ বিকেলে বৈঠকে বসবে বিওএ’র কর্তা-ব্যক্তিরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে।

৩১ মার্চ মাঠে গড়িয়েছে নারী ফুটবল লিগ। সঙ্গে চলছে তৃতীয় বিভাগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ। ঢাকা আবাহনীর দেশের মাটিতে এএফসি কাপের প্লে-অফ খেলার কথা ১৪ এপ্রিল। বসুন্ধরা কিংস মে মাসে খেলবে এএফসি কাপের চূড়ান্ত পর্বে। ফলে লকডাউনে আটকে যেতে পারে দেশের ফুটবল।

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) তো আগেই বন্ধ হয়ে গেছে। ৪ এপ্রিল শুরু হবে বাংলাদেশ ইমার্জিং দল-দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের মধ্যকার সিরিজ। ১২ এপ্রিল বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টিম। দুদলের ক্রিকেট সফর এখন অনিশ্চয়তায় মধ্যে পড়ে গেল।

এ সম্পর্কিত আরও খবর