লিভারপুলকে নকআউট করে শেষ চারে রিয়াল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-17 11:42:33

চেলসি কোচ টমাস টাচেল সেমি-ফাইনালে প্রতিপক্ষ হিসেবে লিভারপুলকে নয়, রিয়াল মাদ্রিদকেই চেয়ে ছিলেন। সৃষ্টিকর্তা যেন তার চাওয়াটাই পূর্ণ করেছেন।

লিভারপুলকে নকআউট করে চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনালে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদই। অ্যানফিল্ডে ফিরতি লেগের ম্যাচে অবিশ্বাস্য কিছু হয়নি। গোল শূন্য ড্রয়ের হতাশায় মুখ লুকিয়েছে কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। আর দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে শেষ চারের টিকিট ছিনিয়ে নিয়েছে কোচ জিনেদিন জিদানের রিয়াল।

প্রথম লেগে ৩-১ গোলে এগিয়ে থেকে অ্যানফিল্ডে আতিথ্য নিয়েছিল রিয়াল। লিড ধরে রাখার কাজটা বেশ স্বস্তি নিয়েই করেছে করিম বেনজেমারা। লিভারপুলের মাঠেই প্রতিপক্ষ দ্য রেড শিবিরকে রুখে দিয়েছে রিয়াল। 

আর কোনো গোল না হওয়ায় প্রথম লেগের লিড ধরে রেখেই কোয়ার্টার-ফাইনাল থেকে এ ইংলিশ জায়ান্টকে বিদায় করে দিয়েছে রিয়াল। এজন্য প্রথমার্ধে বেশ কয়েকটি সুবর্ণ সুযোগ নষ্ট করায় এখন নিশ্চিত নিজেদেরকেই শাপ-শাপান্ত করবে লিভারপুল।

মোহাম্মদ সালাহ সরাসরি বল পাঠিয়ে দেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার হাতে। ম্যাচের শুরুর দিকে জেমস মিলনারও কোর্তোয়াকে বোকা বানাতে পারেননি। টার্গেটে শট না করে বল চালিয়ে দেন তিনি ওপর দিয়ে। জিনেদিন জিদানের দলের ওপর সামান্য চাপ সৃষ্টি করার সুযোগটুকু নষ্ট করে অপরাধী বনে যান জর্জিনিও উইজনালডামও।

রিয়ালের গোলের সেরা সুযোগ তৈরি হয়েছিল করিম বেনজেমার ড্রাইভে। গতিপথ পাল্টে বল চলে গিয়েছিল পোস্টের দিকে। পরে কোর্তোয়া ফের অ্যাকশনে চলে আসেন। বিরতির পর রবার্তো ফিরমিনোর বাঁকানোর শট ব্লক করে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে খেলার বাস্তবতা থেকেই ছিটকে যায় লিভারপুল। রক্ষণভাগে দুর্গ গড়ে তুলে রিয়াল মাদ্রিদ সিল মোহর আঁকে নিজেদের বিজয়ে। পরের রাউন্ডে মোকাবেলা করার জন্য পেয়ে যায় প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট চেলসিকে।

এ সম্পর্কিত আরও খবর