চেলসি ভাঙল ম্যানসিটির কোয়াড্রপল জয়ের স্বপ্ন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 16:09:58

চলতি মৌসুমে ঐতিহাসিক চারটি শিরোপা জয়ের স্বপ্ন বুনে ছিলেন কোচ পেপ গার্দিওলা। কিন্তু তার কোয়াড্রপল ট্রফি জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছে চেলসি। সেমি-ফাইনালের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যানসিটিকে ১-০ গোলে ধরাশায়ী করে এফএ কাপের ফাইনালের টিকিট কেটেছে কোচ টমাস টাচেলের দল।

সিটি ও চেলসি দুদলই ইতোমধ্যে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পৌঁছে গেছে। তাদের সামনে এখন ইউরোপ সেরার তকমা ছিনিয়ে নেওয়ার হাতছানি। কিন্তু ফুটবল গুরু গার্দিওলার দৃষ্টি আরও দুটি প্রতিযোগিতায়। শীর্ষে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপার খুব কাছে চলে গেছে ইতিহাদ শিবির। আর ২৫ এপ্রিল হোসে মরিনহোর টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে লিগ কাপ ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও রয়েছে ম্যানসিটির সামনে। মানে ট্রেবল জয়ের স্বপ্ন এখনো জিইয়ে রয়েছে তাদের।

ঘাম ঝরানো জয়টা অবশ্য চেলসিরই পাওনা ছিল। বাস্তবে সেটাই হয়েছে। ম্যাচের ৫৫তম মিনিটে টিমো ওয়ের্নারের পাস থেকে বল পেয়ে হাকিম জাইয়েক সিটির জালে বল জড়িয়ে দেন। তার এই গোলেই ফাইনালে জায়গা করে নেয় স্টামফোর্ড ব্রিজ শিবির। ফাইনালে তারা লড়বে লেস্টার সিটি বা সাউদ্যাম্পটনের বিপক্ষে।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে জাইয়েক আরও একটি গোল করে ছিলেন। কিন্তু অফ-সাইডের কারণে সেটা বাতিল হয়ে যায়। তবে তার পরের গোলটি মাঠের লড়াইয়ে অলস সিটিকে হারানোর জন্য যথেষ্ট ছিল।

বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের জয়ের ম্যাচের দলে আটটি পরিবর্তন এনেছে ম্যানসিটি। যে কারণে আনকোরা দল নিয়ে লড়াইয়ে ফিরতে পারেনি তারা। হারের সঙ্গে দুশ্চিন্তাও বেড়ে গেছে তাদের। কেননা দ্বিতীয়ার্ধে চোট নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন বেনজিয়ান প্লেমেকার কেভিন ডি ব্রুইনে।

এ সম্পর্কিত আরও খবর