অলিম্পিয়ানদের করোনা প্রতিরোধী টিকা দিবে ফাইজার

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 02:25:23

করোনা পরিস্থিতি এখন যেমন। তাতে করে টোকিও অলিম্পিক আয়োজন করা সম্ভব হবে কি না তা নিয়ে এখনও শঙ্কা থেকেই যাচ্ছে। তবে টোকিও অলিম্পিক যাতে ঠিকঠাকভাবে আয়োজন করা যায় এবং সবাই যাতে নিরাপদে বিশ্ব ক্রীড়াঙ্গনের এই বৃহত্তম আসরে অংশ নিতে পারে সেটা নিশ্চিত করতে এগিয়ে এসেছে যুক্তরাষ্ট্রের ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফাইজার ও তার জার্মান অংশীদার বায়োএনটেক।

টোকিও অলিম্পিকে অংশ নিতে যাওয়া অ্যাথলিট ও স্টাফদের সকলকে সম্পূর্ণ বিনামূল্যে করোনা প্রতিরোধী টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ফাইজার ও বায়োএনটেক। এজন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে চুক্তিও সেরে ফেলেছে তারা।

ইতোমধ্যে অনেক দেশের অলিম্পিক কমিটি করোনা প্রতিরোধী টিকা দেওয়া শুরু করেছে। তাই চলতি মাসের শেষ দিকে বিভিন্ন দেশের অলিম্পিক কমিটির সঙ্গে আলোচনা করে যাদের দরকার তাদের টিকা দিবে ফাইজার ও বায়োএনটেক। যাতে অলিম্পিকে অংশ নেওয়ার আগে সবাই যেন ঠিকঠাকভাবে দ্বিতীয় ডোজটা পেয়ে যায়।

১১ হাজারেরও অধিক অ্যাথলিট নিয়ে ২৩ জুলাই পর্দা উঠার কথা টোকিও অলিম্পিকের। তার আগে অলিম্পিক ও প্যারালিম্পিকে অংশ নিতে যাওয়া সবার প্রতি করোনা প্রতিরোধী টিকা নেওয়ার অনুরোধ রেখেছেন আইওসি সভাপতি টমাস বাখ।

এ সম্পর্কিত আরও খবর