মালদ্বীপে চীনা রকেটে আতঙ্কিত স্মিথ-ওয়ার্নাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 08:42:44

করোনার কারণে আইপিএলের খেলা বন্ধ হয়ে গেছে অনেক আগেই। তাই দেশে ফিরতে প্রস্তুত হচ্ছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। ভারত ছেড়ে এখন কোয়ারেন্টিনে রয়েছেন সুদূর মালদ্বীপে।

করোনা থেকে বাঁচতে মালদ্বীপে গিয়েও যে কেউ স্বস্তিতে নেই। আতঙ্কের মধ্যে সময় কাটাচ্ছেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। তবে আতঙ্কটা করোনার জন্য নয়। অন্য কারণে।

দিন কয়েক আগে চীনের উৎক্ষেপিত একটি নিয়ন্ত্রণহীন রকেট আছড়ে পড়ে পৃথিবীর বুকে। রকেটের ধ্বংসাবশেষ পড়েছে মালদ্বীপে খুব কাছে ভারত মহাসাগরের পানিতে। কিন্তু সেই জায়গাটা স্মিথ-ওয়ার্নারদের হোটেল থেকে খুব কাছে।

প্রচণ্ড শব্দে আঁতকে উঠেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। অল্পের জন্য রক্ষে। তাইতো স্বস্তিতে সময় কাটছে এখন। তবে আতঙ্কটা এখনো পুরোপুরি পিছু ছাড়েনি তাদের।

আইপিএল সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়াল ও ধারাভাষ্যকার মিলে অস্ট্রেলিয়ার ৩৭ জন নাগরিক এখন আছেন মালদ্বীপে। ভারত সফর শেষে দেশে ফেরার জন্য নিয়ম মেনে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে হবে তাদের।

অস্ট্রেলিয়া সরকারের এই কড়া নির্দেশনা না মেনে দেশে ফিরলেই খাটতে হবে পাঁচ বছরের জেল। যে কারণে ভয়কে জয় করেই এখন মালদ্বীপে আটকে রয়েছেন সাবেক-বর্তমান অজি ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও খবর