ফ্রেঞ্চ কাপের ফাইনালে নিষিদ্ধ নেইমার ফুঁসছেন ক্ষোভে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 12:01:56

ম্যানচেস্টার সিটির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে আগেই বিদায় নিয়েছে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)। আর ফরাসি লিগ ওয়ান হাতছাড়া হওয়ার পথে। দুই ম্যাচ হাতে রেখে দুই পয়েন্টে পিছিয়ে প্রতিপক্ষ এফসি লিল থেকে। 

ফ্রেঞ্চ কাপ জয়ের সুবর্ণ হাতছানি এখন পিএসজি’র সামনে। বুধবার মোনাকোর বিপক্ষে স্তাদে দ্য ফ্রান্সে টুর্নামেন্টের ফাইনাল খেলবে পিএসজি।

কিন্তু মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে দলের প্রাণভোমরা নেইমারকে। কিন্তু কেন? 

সেমি-ফাইনালে মন্তপেলিয়ারের এক খেলোয়াড়কে ফাউল করে হলুদ কার্ড পান নেইমার। এই হলুদ কার্ডে কোনো কিছু হওয়ার কথা নয়। কিন্তু এটা ব্রাজিলিয়ান মেগাস্টারের মাঠের অতীত বাজে আচরণের কথা মনে করিয়ে দিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশনকে (এফএফএফ)। তাই তাকে ফ্রেঞ্চ কাপের ফাইনালে নিষিদ্ধ করেছে সংস্থাটি।

প্রিয় ক্লাবের শিরোপা নির্ধারণী ম্যাচ। অথচ মাঠে থাকতে পারবেন না। শাস্তিটা ঠিক হজম করতে পারছেন না নেইমার।

যিনি নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিয়েছেন তারওপর ক্ষোভ ঝারতে নেইমার ইনস্টাগ্রামে লিখেন, ‘ফ্রান্সে নিষেধাজ্ঞার বিষয় যিনি দেখা-শোনা করেন, তার চিন্তার জগতে ঢু মারতে চাই! এটা (ফাইনালে নিষেধাজ্ঞা) হাততালি প্রাপ্য। কী একটা অবস্থা!’

আসরের শেষ চারের রেফারি জেরেমি পিনার্দকেও ছেড়ে দেননি নেইমার, ‘পাঁচ মিনিট খেলে একটা ফাউল করলাম। আর কোনো কিছু না ভেবে আমাকে হলুদ কার্ড দেখিয়ে দিলেন। ফাইনালে আমার ওপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য ধন্যবাদ। মনে হয়, পুরো ব্যাপারটা ব্যক্তিগত (প্রতিহিংসা)।’

এ সম্পর্কিত আরও খবর