অস্ট্রেলিয়ার ক্যারিবিয়ান সফরে নেই লাবুশেন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:39:47

জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। লক্ষ্য পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলা। সীমিত ওভারের সিরিজ দুটি সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

কিন্তু ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন না মারনাস লাবুশেন। তারকা ব্যাটসম্যান থেকে যাচ্ছেন ইংল্যান্ডেই। গ্ল্যামারগানের হয়ে খেলে যাবেন তিনি ইংলিশ কাউন্টি ক্রিকেটে। মূলত ভ্রমণ নিষেধাজ্ঞা আর করোনা প্রটোকলের জন্য উইন্ডিজ সফরে যাওয়া হচ্ছে না তার।

লাবুশেনের সঙ্গে দলে জায়গা হয়নি অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনেরও। তবে স্কোয়াডে রয়েছেন কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ম্যাথু ওয়েড, ডি’আর্চি শর্ট, মার্কাস স্টয়নিস ও মিচেল সোয়েপসন।

পরে ২৩ সদস্যের প্রাথমিক দল ছোট করে ১৮ জনের মূল দল ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই ক্রিকেটারদের জন্য করোনা প্রতিরোধী টিকা ব্যবস্থা করতে কাজ করছে বোর্ড। এ জন্য ক্রিকেট কর্তা-ব্যক্তিরা আলোচনা চালিয়ে যাচ্ছেন স্থানীয় সরকারের সঙ্গে।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ময়েজ হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রাইলি মেরেডিথ, জশ ফিলিপে, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি’আর্চি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

এ সম্পর্কিত আরও খবর