বাংলাদেশের তৃতীয় ওয়ানডের দলে নাঈম শেখ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 05:15:25

ব্যাট হাতে ঠিক নিজেকে মেলে ধরতে পারছেন না লিটন দাস। টানা দুই ম্যাচে ব্যর্থতার পরেও দলে রয়ে গেলেন তারকা এ ওপেনার। তবে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের দলে জায়গা করে নিলেন আরও একজন ওপেনার।

একদিনের ক্রিকেটে সর্বশেষ আট ইনিংসে লিটনের সংগ্রহ ১০১ রান। তাতে তিন ইনিংসে ফিরেছেন শূন্য রানে। তবে বাকি পাঁচ ইনিংসের কোনোটিতেই ২৫ রানের বেশি করতে পারেননি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে শূন্য রানে ফেরেন লিটন। দ্বিতীয় ম্যাচে করেন ২৫ রান।

লিটনের ব্যর্থতার কারণে দলে অন্তর্ভুক্ত হয়েছেন ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম শেখ। তিনি অবশ্য স্ট্যান্ড-বাই ক্রিকেটার হিসেবে আগে থেকেই দলের সঙ্গে ছিলেন। তবে এবার যুক্ত হলেন মূল স্কোয়াডে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষিত ১৫ জনের দলে ঢুকলেন কেবল নাঈম।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজের দলে ছিলেন নাঈম শেখ। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। কিন্তু তারপরও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে দলে রাখা হয়নি বাঁ-হাতি এ ওপেনারকে।

প্রথম দুই ম্যাচের একাদশে ছিলেন না সৌম্য সরকার। কিন্তু তারপরও স্কোয়াডে রয়ে গেছে তিনি। টিম ম্যানেজমেন্টের টপ অর্ডার ও মিডল অর্ডার পজিশনের পরিকল্পনায় রয়েছেন সৌম্য।

দ্বিতীয় ওয়ানডে বৃষ্টি আইনে ১০৩ রানে জিতে ২-০ ব্যবধানে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে টাইগাররা। শুক্রবার, ২৮ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান ও শরিফুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর