৬ মাস আগে বাংলাদেশের উইন্ডিজ সফরের সূচি প্রকাশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রায় সাড়ে ছয় মাস আগেই সিরিজের সূচি প্রকাশ! শুনলে অবাক হলেও ব্যাপারটা ঘটেছে বাংলাদেশের সাথেই। চলতি বছরের শেষ দিকে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগামস (এফটিপি) এর অংশ হিসেবে বিষয়টি আগে থেকেই জানা গেলেও, সিরিজের প্রায় সাড়ে ছয় মাস আগে সূচি ঘোষণা করলো ক্যারিবিয়রা। আগামী ২২ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, তিনটা ওয়ানডে ও তিনটা টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

বিজ্ঞাপন

চলতি বছরের শেষার্ধে নিজেদের মাঠে বাংলাদেশ ছাড়াও সাউথ আফ্রিকা এবং ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ এক পোস্টে বাংলাদেশসহ এই তিন দলের বিপক্ষে সিরিজের সূচি ঘোষণা করেছেন উইন্ডিজ ক্রিকেট।

২০১৮ এবং ২০২২ এর মতো এবারও বাংলাদেশের মিশন শুরু হবে অ্যান্টিগা থেকে। লাল বলের ওয়ার্ম আপ ম্যাচ দিয়েই শুরু হবে টাইগারদের মিশন। ২২ নভেম্বর অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্ট শুরু। ৩০ নভেম্বর থেকে জ্যামাইকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর সেন্ট কিটস ও নেভিসে যথাক্রমে ৮, ১০ ও ১২ ডিসেম্বর তিনটি ওয়ানডে এবং সেন্ট ভিনসেন্টে ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।