জিম্বাবুয়ে সফরে টেস্ট কমিয়ে টি-টোয়েন্টি বেশি খেলবে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 02:51:48

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করে খুব বেশি বিশ্রাম পাচ্ছেন না ক্রিকেটাররা। ৩১ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিডিএল)।

ঘরোয়া ক্রিকেটের এ লড়াই শেষে জুনে জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা। দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু ব্যস্ত ক্রিকেট সূচিতে ক্রিকেটারদের ধকল কমাতে জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট কম খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

জুন-জুলাইয়ের সফরে আফ্রিকার দেশটির বিপক্ষে একটি টেস্টের বদলে একটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। খবরটি নিশ্চিত করেছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। ২৯ জুন জিম্বাবুয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে ক্রিকেটাররা। ৭ জুলাই লাল-বলের ম্যাচ দিয়ে শুরু হবে মাঠের লড়াই।

জিম্বাবুয়ে থেকে ফেরার পর আরও দুটি হোম সিরিজ খেলবে বাংলাদেশ। আগস্ট-সেপ্টেম্বরের সেই সিরিজ দুটিতে তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটির বদলে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

এরপর বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। তাদের বিপক্ষেও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। কিন্তু এখন হবে পাঁচটি টি-টোয়েন্টি। তারওপর ক্রিকেটারদের থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ে। তাই ক্রিকেট মাঠের এই ব্যস্ততার কথা মাথায় রেখে খেলোয়াড়দের ওপর চাপ কমাতে জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট কম খেলবে ক্যাপ্টেন মুমিনুল হকের দল।

এ সম্পর্কিত আরও খবর