পিছিয়েছে লঙ্কান ক্রিকেটারদের দেশে ফেরার সূচি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 08:03:12

সিডিউল ফ্লাইটে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা। কিন্তু অতিথি ক্রিকেটাররা দেশে ফিরবেন চার্টার্ড ফ্লাইটে। এ কারণে শ্রীলঙ্কা দলের দেশে ফেরার সূচি একদিন পিছিয়ে গেছে। খবরটি নিশ্চিত করেছে বিসিবি।

আগামীকাল শুক্রবার, ২৮ মে শেষ হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজ শেষ করেই ২৯ মে দেশে ফেরার কথা ছিল লঙ্কান ক্রিকেটারদের। কিন্তু সূচিতে বদল আসায় এই দিনটি তারা এখন বাংলাদেশে কাটাবেন। পরের দিন, মানে ৩০ মে বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন সফরকারী দলের প্রতিনিধিরা।

প্রথম ম্যাচের আগে করোনা পরীক্ষায় শ্রীলঙ্কা দলের তিনজন করোনা পজিটিভ হয়েছিলেন। পরে দ্বিতীয় টেস্টে অবশ্য দুজন নেগেটিভ হন। তাই এবার আর ঝুঁকি নিচ্ছে না দলটি। তারা দেশে ফিরবেন বিশেষ ভাড়া করা বিমানে। ইংল্যান্ড সফরকে সামনে রেখে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে সাধারণ ফ্লাইটে ফিরবে না তারা।

শ্রীলঙ্কার তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন এমন খবরই ছড়িয়ে পড়েছিল। কিন্তু আসলে তিনজনের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন শুধু একজন। শিরান ফার্নান্ডো বাদে বাকি দুজনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

প্রথমবার পজিটিভ হলেও দ্বিতীয় পিসিআর পরীক্ষায় উত্তীর্র্ণ হন বোলিং কোচ চামিন্দা ভাস ও পেসার ইসুরু উদানা। কিন্তু দ্বিতীয় টেস্টে পজিটিভ থেকে যান শিরান ফার্নান্ডো। ইতোমধ্যে তিনিও নেগেটিভ রিপোর্ট পেয়ে গেছেন। তাই দেশে ফেরা নিয়ে লঙ্কান ক্রিকেটারদের সামনে করোনা প্রটোকলের কোনো বাধা নেই। শুক্রবার, ২৮ মে করোনা টেস্টে উত্তীর্ণ হলেই দেশে ফিরতে পারবেন তারা।

এ সম্পর্কিত আরও খবর