বৃষ্টির ম্যাচে গুজরাটের বিদায়

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আগের দুই আসরে গ্রুপ পর্বের শীর্ষ দলটা ছিল গুজরাট টাইটান্স। তবে এবারের আসরে তারা তৃতীয় দল হিসেবে বিদায় নিয়েছে। শীর্ষস্থানের সম্ভাবনা বহু আগেই শেষ হয়ে গিয়েছিল, টিকে ছিল প্লে অফের আশা, তবে সেটা কাল শেষ হয়ে গেল বৃষ্টিতে। নিজেদের মাঠ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে দলটা। তাতে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে। ওদিকে কলকাতার শীর্ষ দুইও নিশ্চিত হয়ে গেছে কাল।
এই ম্যাচটা গুজরাটের শেষ ‘হোম’ ম্যাচ ছিল। এই ম্যাচে দলটার ক্যান্সার সচেতনতা বাড়াতে ল্যাভেন্ডার রঙা বিশেষ জার্সি পরে নামার কথা ছিল। শুভমান গিল তা নেমেওছিলেন। কিন্তু শেষমেশ এই জার্সি পরে আর খেলা হলো না। টসই যে হতে দিল না বৃষ্টি! শেষমেশ ল্যাপ অফ অনার যখন দিচ্ছিল গুজরাট, তখন জার্সিটা খুলে এক খুদে ভক্তের হাতে তুলে দেন শুভমান।
এই ম্যাচের পর আইপিএল থেকে বিদায় নেওয়া দলের কাতারে চলে এল শেষ ২০২২ সালের চ্যাম্পিয়ন ও গেল বারের রানার্স আপ গুজরাট। সেখানে তাদের জন্য আগে থেকেই অপেক্ষা করছিল মুম্বাই ইন্ডিয়ান্স আর পাঞ্জাব কিংস।
এদিকে ৯ জয়ে ১৯ পয়েন্ট নিয়ে কলকাতা আছে শীর্ষে। দুইয়ে থাকা রাজস্থানের পয়েন্ট ১৬, তাদের হাতে ম্যাচ আছে দুটো, তবে তাদেরও প্লে অফ নিশ্চিত হয়নি এখনও, বিদায়ের শঙ্কাটা পুরোপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছে না তাদের। ফলে দুই, তিন আর চার এই তিনটা জায়গার জন্য লড়াই করছে ছয়টা দল। রাজস্থান, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস ও লখনৌ সুপার জায়ান্টস।