আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট তামিমের জরিমানা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 12:10:00

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় জরিমানা গুনলেন তামিম ইকবাল। টাইগার ক্যাপ্টেনের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা হিসেবে কেটে নিয়েছে ম্যাচ আইসিসি। আইসিসি’র ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের সামনে নিজের অপরাধ স্বীকার করেছেন তামিম। যে কারণে অনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

শেষ ওয়ানডেতে দুষ্মন্ত চামিরার বলে উইকেটের পিছনে নিরোশান ডিকভেলার হাতে ধরা পড়েন তামিম ইকবাল। কিন্তু আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের সিদ্ধান্ত দেশ সেরা এ ওপেনার মানতে পারেননি। সাজঘরে ফেরার সময় তার শারীরিক ভাষায় অসন্তোষ প্রকাশ পায়। এ কারণেই জরিমানা হয়েছে তার।

রিভিউ নিলেও তাতে কোনো লাভ হয়নি। তৃতীয় আম্পায়ার মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন। চামিরার ফুল লেংথ বলে ড্রাইভ খেলার চেষ্টা করে ছিলেন তামিম। কিন্তু পারেননি। কিন্তু রিভিউয়ের একটা শব্দের সঙ্গে হালকা এজও ধরা পড়ে। দেখা যায়, বল যখন ব্যাটের কাছে তখন ব্যাট আঘাত করে মাটিতেও। এ কারণে বোঝা যাচ্ছিল না শব্দটা কিসের। তাই তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত বহাল রাখেন।

ম্যাচ শেষে তামিম জানান, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক যে রিভিউয়ে দেখা গেল আমার ব্যাট যখন মাটিতে লাগে, বলও তখন কাছাকাছি ছিল। আম্পায়ারের জন্য (তৃতীয় আম্পায়ার) ওই সিদ্ধান্ত বদলে দেওয়া প্রায় অসম্ভব ছিল। মাঠের আম্পায়ার যদি আউট না দিত, তাহলে এটা আলাদা কিছু হতে পারত। কিন্তু আমি শতভাগ নিশ্চিত যে আমার ব্যাটে বল লাগেনি।’

এ সম্পর্কিত আরও খবর