ফের করোনা পজিটিভ ইমরুল-তুষার, সাদমানও আক্রান্ত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 17:30:41

করোনা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেন না ইমরুল কায়েস ও তুষার ইমরান। করোনা পজিটিভই রয়ে গেলেন দেশের এ দুই তারকা ক্রিকেটার। শুক্রবার, ২৮ মে করোনা টেস্ট করিয়ে পজিটিভ রিপোর্ট ইমরুল ও তুষার। শনিবার, ২৯ মে ফের করোনা পরীক্ষা করা হলে তাতেও রিপোর্ট পজিটিভ দুজনের।

ইমরুল ও তুষারের সঙ্গে এবার নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হলে সাদমান ইসলামসহ আরও সাতজন। তাই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিএল) শুরুর দিকের কয়েকটি রাউন্ডে খেলতে পারবেন না ইমরুল ও তুষার।

পাঁচ তারকা হোটেলের জৈব সুরক্ষা বলয়ে ঢোকার আগে শনিবার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করেছে বাংরাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে ৯ জনের কোভিড-১৯ এ পজিটিভ ধরা পড়ে। ইমরুল কায়েস ও তুষার ইমরান তো আগে থেকেই পজিটিভ ছিলেন। নতুন করে পজিটিভ ধরা পড়লেন সাদমান ইসলাম, টিপু সুলতান, রুয়াবেত হক, ইমরানুর রহমান, মোহাম্মদ ফারুকী, সৌরভ ও ইশতিয়াক আহমেদ নাদিম।

লিজেন্ড অব রূপগঞ্জের ওপেনার সাদমান ইসলাম কিছু দিন আগে করোনাভাইরাস আক্রান্ত হয়েছিলেন। জাতীয় ক্রিকেট লিগ শুরুর আগে ২২ মার্চ করোনা পজিটিভ রিপোর্ট পেয়েছিলেন তিনি। তাই তার রিপোর্ট ফলস কিনা সেটা যাচাই করতে আজ আবার নমুনা পরীক্ষা দিবেন সাদমান।

আন্তর্জাতিক সিরিজগুলোতে ক্রিকেটারদের জন্য যেমন জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়। ঘরোয়া এ ক্রিকেট টুর্নামেন্টের জন্য একই ধরনের বলয় তৈরি করা হবে। আসরের ১২টি দলকে রাখা হবে রাজধানীর চারটি পাঁচ তারকা হোটেল- ইন্টারকন্টিনেন্টাল, আমারি, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটনে। যারা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তারাই উঠবেন পাঁচ তারকা হোটেলে।

গত বছর ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই শুরু হয়েছিল ডিপিডিএল। পরে দেশের করোনা পরিস্থিতির অবনতি হলে ২০১৯-২০ মৌসুমের আসরটি এক রাউন্ড পরই স্থগিত হয়ে যায়। দেশের ঐতিহ্যবাহী টুর্নামেন্টটি ফের মাঠে গড়াচ্ছে ৩১ মে। প্রায় ১৪ মাস বিরতি দিয়ে টুর্নামেন্টটি হচ্ছে অবশ্য টি-টোয়েন্টি সংস্করণে।

এ সম্পর্কিত আরও খবর