বিতর্ক ছড়িয়ে ফ্রেঞ্চ ওপেন ছাড়লেন ওসাকা

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:04:23

ফ্রেঞ্চ ওপেন থেকে আগেভাগেই বিদায় নিলেন বিশ্বের দ্বিতীয় সেরা তারকা নাওমি ওসাকা। তবে অঘটনের হারে নয়। জয়ের পরই জাপানি এ তারকা টুর্নামেন্ট ছেড়েছেন ইচ্ছে করেই। গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানানোয় বিতর্ক ছড়িয়ে পড়তেই আসর থেকে সরে দাঁড়ালেন তিনি।

গত সপ্তাহে ২৩ বছর ওসাকা জানিয়েছিলেন, নিজের মানসিক স্বাস্থ্য সুরক্ষার জন্য রোলাঁ গারোর সংবাদ সম্মেলনে থাকবেন না তিনি। এক টুইট বার্তায় ওসাকা জানান, ‘২০১৮ সালে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর থেকেই হতাশায় ভুগছেন তিনি।’ এ জন্য চারবারের মেজর ট্রফি জয়ী ওসাকা জানান, ‘ভিন্ন কোনো পথে কখনোই বিচ্যুত হতে চাইনি।’

রোববার জাপানি তারকা জেতেন তার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ। সরাসরি সেটে ৬-৪, ৭-৬ (৭-৪) গেমে হারিয়ে দেন রোমানিয়ার প্যাট্রিসিয়া মারিয়া টিককে। ম্যাচ জিতে যে কথা, সেই কাজ। ম্যাচ শেষে মিডিয়ার সামনে দাঁড়াননি ওসাকা। যে কারণে ১৫ হাজার ডলার জরিমানা গুনতে হয় তাকে।

পরের দিন ফরাসি ওপেনের আয়োজকরা জানিয়ে দেয়, গণমাধ্যমকে এভাবে এড়িয়ে চলতে থাকলে ওসাকাকে আসর থেকে বাদ দেওয়া হবে। কিন্তু টুর্নামেন্ট থেকে বাদ পড়ার আগে নিজেই সরে দাঁড়ান সোমবার। প্রত্যাহার করে নেন নিজের নাম।

এ সম্পর্কিত আরও খবর