ফরাসি ওপেন থেকে সরেই দাঁড়ালেন ফেদেরার

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 15:52:24

আভাসটা আগেই দিয়ে ছিলেন। এবার সত্যি সত্যি ফ্রেঞ্চ ওপেন থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেন রজার ফেদেরার। নিজের শরীর ঠিক রাখতে বিশেষ করে হাঁটুকে ঝুঁকিতে না ফেলতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন এ সুইস মহাতারকা। সঙ্গে জিইয়ে রাখলেন উইম্বলডন জয়ের সম্ভাবনা।

দুই দু’বার হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন রজার ফেদেরার। চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যাওয়ার ধকল কাটিয়ে ফিটনেস ফিরে পেয়েই ফরাসি ওপেনে খেললেন সুইজারল্যান্ডের এ টেনিস কিংবদন্তি। ২০২০ সালের জানুয়ারির পর এ নিয়ে তৃতীয় টুর্নামেন্টে খেললেন তিনি।

শনিবার রাতে সাড়ে তিন ঘণ্টার ওপর লড়াই শেষে জিতেন ফেদেরার। হারিয়ে দেন ডোমিনিক কোয়েপফারকে। রোলাঁ গারোর খালি স্টেডিয়ামে ম্যারাথন ম্যাচে জার্মান প্রতিপক্ষকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৪) ও ৭-৫ গেমে হারান ফেদেরার। এই ম্যাচের দীর্ঘ লড়াই মূলত চিন্তায় ফেলে দিয়েছিল এ টেনিস মহাতারকাকে।

সোমবার, ৭ জুন শেষ ষোলো'র লড়াইয়ে ৩৯ বছরের ফেদেরারকে মোকাবেলা করার কথা ছিল প্রতিপক্ষ মাত্তেও বেরেত্তিনিকে। কিন্তু তার আগেই লাল দুর্গের এ আসর থেকে নিজেকে প্রত্যাহার করলেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক।

চলতি মাসের শেষ দিকে শুরু হচ্ছে ফেদেরারের পছন্দের ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডন। বিশ্বের সবচেয়ে মর্যাদাকর এই মেজর টেনিস আসরকে সামনে রেখে নিজেকে ফিট রাখতে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন ফেদেরার।

এ সম্পর্কিত আরও খবর