জিম্বাবুয়ে পৌঁছে গেছেন টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 22:27:29

দীর্ঘ ভ্রমণের ক্লান্তি নিয়ে আজ বুধবার, ৩০ জুন বাংলাদেশ সময় সকালে জিম্বাবুয়ে পৌঁছেছেন টাইগাররা। ২০১৩ সালের পর এই প্রথম জিম্বাবুয়ে সফরে গেল বাংলাদেশ।

কাতারের দোহা, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ট্রানজিট হয়ে জিম্বাবুয়ের রাজধানী হারারেতে পৌঁছেছেন মুমিনুল-তামিমরা। 

স্পিন কোচ রঙ্গনা হেরাথ দলে যোগ দিয়েছেন দুবাই ট্রানজিটে। আর দক্ষিণ আফ্রিকা ট্রানজিটে যোগ দেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স ও হেড কোচ রাসেল ডমিঙ্গো। সাকিব আল হাসান ও সাদমান ইসলাম আজই দলের সঙ্গে যুক্ত হবেন।

প্রথম দফায় ক্যাপ্টেন মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট দল ঢাকা ছাড়ে মঙ্গলবার, ২৯ জুন ভোরে।

ওয়ানডে দলের যে ক্রিকেটাররা টেস্ট স্কোয়াডে নেই, দ্বিতীয় দফায় তারা জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা হবেন ৯ জুলাই। তৃতীয় দফায় টি-টোয়েন্টি দলের খেলোয়াড়রা যাবেন ১৬ জুলাই।

হারারেতে মাত্র এক দিন কোয়ারেন্টিনে থাকবেন লাল-সবুজের প্রতিনিধিরা। তার বাদেই জৈব-সুরক্ষা বলয়ে হবে দুদলের ক্রিকেট সিরিজ। জিম্বাবুয়েতে একমাত্র টেস্ট মাঠে গড়াবে ৭ জুলাই। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১৬ জুলাই। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২৩ জুলাই। সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবে।

জিম্বাবুয়ে সফরে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী শনি ও রোববার হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। তবে প্রতিপক্ষ এখনো চূড়ান্ত হয়নি। ওয়ানডে সিরিজের আগে একদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা ১৪ জুলাই।

টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর