ব্যাট হাতে লড়ছে টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 15:47:02

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি বাংলাদেশের। মধ্যাহ্নভোজ বিরতিতে যাওয়ার আগে ২৩ ওভারে ৭০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। উইকেট থেকে বিদায় নিয়েছেন দুই ওপেনার সাইফ হাসান (০) ও সাদমান ইসলাম (২৩)। সাজঘরে ফিরেছেন ওয়ানডাউনে নামা নাজমুল হোসেন শান্তও (২)।

দলকে বিপদ টেনে তুলতে ব্যাট হাতে এখন লড়াই করে যাচ্ছেন ক্যাপ্টেন মুমিনুল হক (৩২)। তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন মুশফিকুর রহিম (১)।

হারারে টেস্টে টস জিতে জিম্বাবুয়েকে বোলিংয়ে পাঠান বাংলাদেশ ক্যাপ্টেন মুমিনুল হক। জয়ের লক্ষ্য নিয়ে শুরুতে ব্যাট হাতে মাঠে নামে টাইগাররা।

চোট জ্বালিয়ে মারছে তামিম ইকবালকে। শতভাগ ফিট হতে পারেননি তিনি। যে কারণে দেশ সেরা এ ওপেনারকে ছাড়াই মাঠে নেমেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে একাদশে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০২০ সালের পর এ নিয়ে দ্বিতীয় টেস্টে খেলতে যাচ্ছেন তারকা এ অলরাউন্ডার।

করোনা সতর্কতার অংশ হিসেবে শন উইলিয়ামস ও ব্যাটসম্যান ক্রেইগ আরভিন চলে গেছেন আইসোলেশনে। এই সুযোগে লাল বলের ক্রিকেটে অভিষেক হয়েছে তাকুজওয়ানাশে কাইতানো ও ডিওন মায়ের্সের। 

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা, রয় কাইয়া, ব্রেন্ডন টেলর (অধিনায়ক), তাকুজওয়ানাশে কাইতানো, টিমিসেন মারুমা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ের্স, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা ও ডোনাল্ড তিরিপানো।

এ সম্পর্কিত আরও খবর