১২৯ করলেই সিরিজ টাইগারদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 17:06:02

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ের জন্য বাংলাদেশের সামনে ১২৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রানের লড়াকু পুঁজি গড়েছে নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিল নিউজিল্যান্ড। কিন্তু দলীয় ১৬ রানেই ছন্দপতন ঘটে। নিজের প্রথম বলেই উইকেট পেয়ে টাইগারদের ব্রেকথ্রু এনে দেন মুস্তাফিজুর রহমান। করোনা নেগেটিভ হয়ে দলে ফেরা ফিন অ্যালেন বিস্ফোরক ব্যাটিংয়ের আভাস দিয়ে সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১৫ রানে।

তার বিদায়ে দলের হাল ধরেন রাচিন রবীন্দ্র ও অ্যাশলে ইয়াং। তবে টাইগারদের দাপুটে বোলিংয়ে দুজনেই আউট হন সমান ২০ রান করে। দলীয় রান তখন ৪৬। পরে ১৬ রানে অতিথিরা হারায় আরও দুটি উইকেট। 

শেষ দিকে হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল জুটি গড়ে টিকে যায় ক্রিজে। সুবাদে কিউইদের পুঁজিটা বেড়ে যায়। নিকোলস ৩৬* ও ব্লান্ডেল ৩০* রানে অপরাজিত থেকে যান।

দুটি উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। একটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান। নিজের শততম টি-টোয়েন্টি এক উইকেট নিয়ে রাঙিয়েছেন টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে শুরুতে বল হাতে মাঠে নামে টাইগাররা। 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ছিল অতিথি নিউজিল্যান্ড। দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস ভাগ্য সহায় হয় লাল-সবুজের প্রতিনিধিদের। এবার তৃতীয় টি-টোয়েন্টিতে ফের টস জিতল কিউইরা। টস জিতেই ব্যাটিং বেছে নিয়ে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়ে দেন সফরকারী দলের ক্যাপ্টেন টম লাথাম।

বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন আসেনি। আগের দুই ম্যাচের মতো এ ম্যাচেও একই দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় ম্যাচেও টাইগারদের হয়ে উইকেটকিপিং করেছেন নুরুল হাসান সোহান। যদিও তৃতীয় ও চতুর্থ ম্যাচে উইকেটের পিছনে থাকার কথা ছিল মুশফিকুর রহিমের। 

তবে নিউজিল্যান্ডের একাদশে তিনটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন ফিন অ্যালেন, স্কট কুগেলেইজন ও জ্যাকব ডাফি। দল থেকে বাদ পড়েছেন ডগ ব্রেসওয়েল, বেন সিয়ার্স ও হামিশ বেনেট।

প্রথম দুই ম্যাচ জিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। আজ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: টম ল্যাথাম (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, উইল ইয়াং, টম ব্লান্ডেল, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাকনকি, এজাজ প্যাটেল, ফিন অ্যালেন, স্কট কুগেলেইজ ন ও জ্যাকব ডাফি। 

এ সম্পর্কিত আরও খবর