সেনা অভ্যুত্থান দেখে গিনি থেকে ফিরলেন মরক্কোর ফুটবলাররা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 23:45:34

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে গিনি সফরে গিয়েছিল মরক্কো। কিন্তু ম্যাচ খেলতে গিয়ে তারা পড়ে মহা বিপদে। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিতের ডামাডোলের মাঝে ফুটবলের এই ঘটনা চমককে দিয়েছে ফুটবল দুনিয়াকে।

খেলা মাঠে গড়ানোর আগেই হঠাৎ করেই গিনির রাজধানী কনাক্রিতে শুরু হয় সেনা অভ্যুত্থান। চার দিকে শুরু হয় গোলাগুলি। তবে মরোক্কর ফুটবলারদের কেউ আহত হননি। কোনো রকমে প্রাণে বেঁচে ফিরেছেন তারা। ফ্রান্সের দৈনিক লে'কিপকে ভয়ানক সেই অভিজ্ঞতার কথা জানান দলটির ফুটবল গুরু ভাহিদ হালিহোজিচ।

তিনি বলেছেন, ‘হোটেল থেকে সারা দিন গুলির শব্দ শোনা যাচ্ছে। এখান থেকে বিমানবন্দরে যেতে এক ঘণ্টার মতো লাগবে। আমরা অনুমতির অপেক্ষায় আছি। আমাদের জন্য একটি উড়োজাহাজ তৈরি আছে। কিন্তু আমাদের বের হতে দেওয়া হচ্ছে না। বিমানবন্দরে যেতে আপনি যখন বাইরে গুলির শব্দ শুনবেন, তখন শতভাগ নিরাপত্তা নিয়ে শঙ্কিত থাকাই স্বাভাবিক।’

সেনা অভ্যুত্থানের কারণে গিনিতে আটকে পড়েছিলেন মরক্কোর ফুটবলাররা

আফ্রিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি স্থগিত করেছে ফিফা। কবে নাগাদ ম্যাচটি মাঠে গড়াবে তা কিছু জানায়নি বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি।

ভালোভাবেই দেশে ফিরেছেন মরক্কোর ফুটবলাররা। দেশটির পিএসজি তারকা আশরাফ হাকিমি খবরটা নিশ্চিত করে পাশে থাকার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর