টাইগারদের জয়ের লক্ষ্য ১৬২

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 09:48:05

জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৬২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড। টম লাথামের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রানের লড়াকু পুঁজি গড়েছে অতিথিরা।

মিরপুরের মন্থর উইকেটের চ্যালেঞ্জ সামলে দুরন্ত ব্যাটিং করেছে নিউজিল্যান্ড। ৩৭ বলে ২ বাউন্ডারি ও ২ ছক্কা ৫০ রানের অধিনায়কোচিত দুর্দান্ত এক ক্রিকেটীয় ইনিংস খেলেন লাথাম। 

ওপেনার ফিন অ্যালেন যোগ করেন ৪১। রাচিন রবীন্দ্র ১৭, হেনরি নিকোলস ২০* ও কোল ম্যাককনকি করেন ১৭ রান।

তরুণ পেসার শরিফুল ইসলাম শিকার করেন দুই উইকেট। একটি করে উইকেট নেন নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। 

তার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে টস হেরে শুরুতে বল হাতে মাঠে নামে টাইগাররা। টস জিতেই ব্যাটিং বেছে নিয়ে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়ে দেন সফরকারী দলের ক্যাপ্টেন টম লাথাম।

বাংলাদেশ একাদশে চারটি পরিবর্তন এসেছে। দলে জায়গা করে নিয়েছেন সৌম্য সরকার, শামীম হোসেন পাটোয়ারী, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। বিশ্রামে গেছেন ইনজুরিতে থাকা সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান। 

নিউজিল্যান্ড একাদশে পরিবর্তন এসেছে তিনটি। দলে ফিরলেন স্কট কুগেলেইজন, বেন সিয়ার্স ও জ্যাকব ডাফি। এ কারণে দল থেকে ছিটকে গেছেন হামিশ বেনেট, ব্লেয়ার টিকনার ও ইনজুরিতে থাকা টম ব্লান্ডেল।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-১ ব্যবধান নিশ্চিত করেছে টাইগাররা। স্বাগতিকরা আজ সিরিজ শেষ করতে চায় জয়ের রঙে রাঙিয়ে। 

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান, শামীম হোসেন, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: ফিন অ্যালেন, রাচিন রবীন্দ্র, উইল ইয়াং, টম লাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, জ্যাকব ডাফি, এজাজ পেটে ও বেন সিয়ার্স।

এ সম্পর্কিত আরও খবর