দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন ভারতের সংকল্প গুপ্ত

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 00:58:50

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার্স দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন সংকল্প গুপ্ত। ভারতের আন্তর্জাতিক মাস্টার সংকল্প আসরে সেরা হয়েছেন ৯ খেলায় ৭ পয়েন্ট সংগ্রহ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজিত এই প্রতিযোগিতায় পাঁচ দাবারু সংগ্রহ করেন সাড়ে ছয় পয়েন্ট করে। টাইব্রেকিংয়ে তাদের মধ্যে রানার-আপ হন ভারতের আন্তর্জাতিক মাস্টার মিত্রভা গুহ। 

ভারতের অরন্যক ঘোষ তৃতীয়, সায়ন্ত ঘোষ চতুর্থ, বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান পঞ্চম ও ইরানের গ্র্যান্ড মাস্টার মোসাদ্দেকপোর মাসউস ষষ্ঠ হন।

বিশেষ পুরস্কার ক্যাটাগরিতে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে প্রথম, পাঁচ পয়েন্ট নিয়ে ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ দ্বিতীয়, সাড়ে চার পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার দেবরাজ চ্যাটার্জী তৃতীয় হয়েছেন। 

সোমবার রাতে হোটেল শেরাটনে প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম ও আব্দুল মোনেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাইনুদ্দিন মোনেম। 

এ সম্পর্কিত আরও খবর