আর্জেন্টিনা দলে ইনজুরিতে থাকা দিবালা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 21:17:45

সাম্পোদরিয়ার বিপক্ষে জয়ের ম্যাচে চোট নিয়ে মাঠ ছেড়েছেন পাওলো দিবালা। এই মূহুর্তে জুভেন্টাসের হয়ে খেলা সম্ভব হচ্ছে না আর্জেন্টিনা এ তারকা ফরওয়ার্ডের। কিন্তু তারপরও আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের দলে দিবালাকে রেখেছেন কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনার ৩০ জনের দলে ফিরেছেন এস্তেবান আন্দ্রাদা ও ফরওয়ার্ড লুকাস আলারিও। দলে নিজের জায়গা ধরে রেখেছেন তরুণ স্ট্রাইকার হুলিয়ান আলভারেস।

কোয়ারেন্টিনের শর্ত ভেঙে ব্রাজিলের বিপক্ষে স্থগিত হওয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে গিয়ে আলোচিত হয়েছিলেন প্রিমিয়ার লিগের চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্তিনেস, জিওভানি লো সেলসো ও ক্রিস্তিয়ান রোমেরো। ওই চারজনের মধ্যে দল থেকে বাদ পড়েছেন কেবল এমিলিয়ানো বুয়েন্দিয়া। 

প্রিমিয়ার লিগের ক্লাবগুলো তাদের ফুটবলারদের ছাড়পত্র দিবে কিনা এখনো সেটা নিশ্চিত নয়। 

৭ অক্টোবর প্যারাগুয়েকে মোকাবেলা করবে আর্জেন্টিনা। তিন দিন বাদে উরুগুয়ের বিপক্ষে লড়বে আলবিসেলেস্ত শিবির। আর ১৪ অক্টোবর তারা মুখোমুখি হবে পেরুর বিপক্ষে।

লাতিন আমেরিকা অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। আর সবার ওপরে রয়েছে ব্রাজিল।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্তিনেস, হুয়ান মুস্সো ও এস্তেবান আন্দ্রাদা।

রক্ষণভাগ: গনসালো মনতিয়েল, নাউয়েল মোলিনা, হুয়ান ফয়েথ, লুকাস মার্তিনেস কুয়ার্তা, হেরমান পেস্সেইয়া, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেস ও নিকোলাস তাগলিয়াফিকো।

মাঝ-মাঠ: মার্কোস আকুনা, লেয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেস, নিকোলাস দোমিনগেস, রদ্রিগো দে পল, এসেকিয়েল পালাসিওস, জিওভানি লো সেলসো, আলেহান্দ্রো গোমেস ও অ্যাঞ্জেল দিয়ে মারিয়া।

আক্রমণভাগ: লিওনেল মেসি, নিকোলাস গনসালেস, হোয়াকিন কোররেয়া, লাউতারো মার্তিনেস, অ্যাঞ্জেল কোররেয়া, লুকাস আলারিও, পাওলো দিবালা ও হুলিয়ান আলভারেস।

এ সম্পর্কিত আরও খবর