সালাহর 'ওয়ার্ল্ড ক্লাস' গোল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 15:55:56

লিভারপুলকে বিস্ময়কর এক গোল উপহার দিয়েছেন মোহাম্মদ সালাহ। ম্যানচেস্টার সিটির গোলরক্ষক ও ডিফেন্ডারদের বোকা বানিয়ে মিশরীয় ফুটবল রাজপুত্রের করা গোল অবাক করেছে পুরো দুনিয়াকে। 

সালাহর গোল মন ছুঁয়েছে ইয়ুর্গেন ক্লপের। তাই তো প্রিয় শিষ্যের প্রশংসায় পঞ্চমুখ হলেন দ্য রেড কোচ, 'যদি ক্রিশ্চিয়ানো রোনালদো বা লিওনেল মেসি গোলটি করতো, তাহলে লোকজন বলতো এটা ওয়ার্ল্ড ক্লাস। সেই গোল করেছে মো সালাহ। কারণ সে ওয়ার্ল্ড ক্লাস।' 

আগামী ৬০ বছরে কেউ ভুলবেন না এই গোল। মানুষের মুখে মুখে ফিরবে এই অবিশ্বাস্য গোলের গল্প। ক্লপের ভাবছেন এমনটাই, 'এই ক্লাব (লিভারপুল) কখনো এটা ভুলবেন না। লোকজন অনেক দিন এই গোলের গল্প বলে বেড়াবেন। ৫০ বা ৬০ বছর পর্যন্ত তারা মনে রাখবে এই গোলের কথা। 

চোখ ঝলসানো এই গোলের পরও জয় ছিনিয়ে নিতে পারেনি স্বাগতিক লিভারপুল। দুদুবার এগিয়ে গিয়েও নিজেদের মাঠ অ্যান্ডফিল্ডে ২-২ গোলে ড্র করেছে ম্যানসিটির সঙ্গে।

ম্যাচের বয়স এক ঘণ্টা পূর্ণ হওয়ার এক মিনিট আগে সাদিও মানের গোলে প্রথমে এগিয়ে যায় লিভারপুল। দশ মিনিট বাদে ফিল ফোডেনের গোলে সমতায় ফেরে সিটি।

৭৬তম মিনিটে সালাহর মনোমুগ্ধকর গোলে ফের লিড নেয় লিভারপুল। ম্যাচ শেষের বাঁশি বাজার ৯ মিনিট আগে কেভিন ডি ব্রুইনের গোলে ড্র করে কোচ পেপ গার্দিওলার শিষ্যরা।

এ সম্পর্কিত আরও খবর