জয় দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 10:59:01

মোহাম্মদ নাঈম ও লিটন দাসের সঙ্গে ব্যাট হাতে জ্বললেন নুরুল হাসান সোহান। ত্রয়ীর ব্যাটিং দৃঢ়তার সঙ্গে বল হাত দাপট দেখালেন শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। তাতেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি জয় দিয়ে শুরু করল বাংলাদেশ।

আন-অফিসিয়াল ওয়ার্ম-আপ ম্যাচে ওমান 'এ' দলকে ৬০ রানের বড় ব্যবধানে হারিয়ে লিটন দাসের দল দেখিয়ে দিয়েছে বৈশ্বিক ক্রিকেট আসরের জন্য ব্যাটে-বলের প্রস্তুতিটা ভালোই হয়েছে তাদের।

আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে লিটন দাসের নেতৃত্বে ব্যাট হাতে নেমে নাঈম-লিটনের ফিফটিতে ৪ উইকেটে ২০৭ রানের পুঁজি গড়ে বাংলাদেশ একাদশ। পিঠের চোটের জন্য মাঠে ছিলেন না টাইগারদের টি-টোয়েন্টি ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ইনিংস উদ্বোধন করে ওপেনার লিটন দাস সাজঘরে ফেরেন ৫৩ রান নিয়ে। আর ৬৩ রানের দুরন্ত এক ক্রিকেটীয় ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হন লিটনের ওপেনিং সঙ্গী মোহাম্মদ নাঈম।

এক রানের জন্য হাফ-সেঞ্চুরি মিস করেন নুরুল হাসান। ১৫ বলে ৪৯* রানের হার না মানা দুর্দান্ত এক ঝড়ো ইনিংস খেলেন এ উইকেটরক্ষক-ব্যাটার। ১০ বলে ১৯* রান করেন শামীম হোসেন পাটোয়ারী। 

ওমান 'এ' দলের হয়ে দুটি করে উইকেট নেন আমির কলিম ও সময় শ্রীবাস্তব। 

লক্ষ্য তাড়া করতে নেমে ওমান 'এ' দল ৯ উইকেটে গুটিয়ে যায় ১৪৭ রানে।

লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে তরুণ পেসার শরিফুল ইসলাম একাই শিকার করেন তিন উইকেট। দুটি উইকেট যায় মোহাম্মদ সাইফউদ্দিনের পকেটে। 

এ সম্পর্কিত আরও খবর