সাকিব-নাঈমের ব্যাটে টাইগারদের পুঁজি ১৫৩

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:48:59

প্রথম ম্যাচে মোহাম্মদ নাঈম শেখকে একাদশের বাইরে রেখে কম কথা শুনতে হয়নি বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে। হাতের ব্যাট হাসিয়ে তাদের ভুলটা ঠিকই প্রমাণ করলেন এ ওপেনার। হাঁকালেন দাপুটে এক ফিফটি। সঙ্গে কথা বলল সাকিব আল হাসানের ব্যাটও।

দুজনের ব্যাটিং দৃঢ়তায় ওমানের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ গড়ল ১৫৩ রানের লড়াকু পুঁজি।

তবে শুরুটা মোটেই ভালো ছিল না বাংলাদেশের। দলীয় ১১ রানে ফিরে যান লিটন দাস। দলের স্কোরে আরও ১০ রান যোগ হতে পড়ে যায় মেহেদী হাসানের উইকেট। টাইগাররা তখন বিপদের শঙ্কায়। 

তবে দলের বিপদ কেটে যায় তৃতীয় উইকেটে নাঈম শেখ ও সাকিব আল হাসানের ৮০ রানের পার্টনারশিপে। দলীয় ১০১ রানে থামে দুজনের দাপুটে জুটি। ফিরে যান সাকিব আল হাসান।  ২৯ বলে ৬ বাউন্ডারিতে ৪২ রান এনে দেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিব ফিরে গেলে ব্যাটিং লড়াইটা একাই চালিয়ে যান নাঈম শেখ। দলীয় ১২২ রানে থামে তার ইনিংস। ৫০ বলে তিন বাউন্ডারি ও চার ছক্কায় ৬৪ রানের দুরন্ত এক ইনিংস। কিন্তু ক্রিজের অন্য প্রান্তে মড়ক লাগে।

বাকি ব্যাটসম্যানদের এলোমেলো ব্যাটিংয়ের মাঝে ১৭ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে যোগ দেওয়ায় দুই অঙ্কও আর কেউ স্পর্শ করতে পারেননি। ফলে দলীয় স্কোর আরও বড় হওয়ার আভাস দিলেও তা আর হয়নি। 

ওমানের হয়ে তিনটি উইকেট শিকার করেন বিলাল খান ও ফায়াজ বাট। আর কলিমুল্লাহ নেন দুই উইকেট।

এ সম্পর্কিত আরও খবর