বাংলাদেশের প্রথম লড়াই গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 11:37:53

টানা দুই জয়ের পর ধরেই নেয়া হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে 'এ' গ্রুপ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে শ্রীলঙ্কা। তবে কাগজে কলমে গ্রুপ সেরা হওয়ার সুযোগ ছিল আয়ারল্যান্ড ও নামিবিয়ার সামনেও। যদিও সেটা ছিল অসম্ভব।

আইরিশদের বিদায় করে দিয়ে 'এ' গ্রুপ রানার হিসেবে বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথমবারের মতো নাম লিখে ইতিহাস গড়েছে নামিবিয়া। ফলে এক ম্যাচ হাতে রেখেই গ্রুপ সেরা হয়েই মূল পর্বে খেলবে লঙ্কানরা। 

অবশ্য তাদের সুপার টুয়েলভের টিকিট নিশ্চিত হয়েছিল আগেই। ফলে নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলঙ্কার আজকের ম্যাচটি তাই শুধুই আনুষ্ঠানিকতার। 

মূল পর্বে শ্রীলঙ্কা খেলবে বাংলাদেশের গ্রুপ ওয়ানে। এ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। 

আগামীকাল শনিবার, ২৩ অক্টোবর থেকে শুরু সুপার টুয়েলভ পর্ব। অবশ্য এ পর্বে বাংলাদেশ প্রথম খেলবে রোববার, ২৪ অক্টোবর। বোঝাই যাচ্ছিল লাল-সবুজের জার্সিধারীরা নিজেদের প্রথম ম্যাচটি খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। তবে সেটা পুরোপুরি নিশ্চিত ছিল না। শ্রীলঙ্কা 'এ' গ্রুপ সেরা হওয়ায় সেই অনুমানটা সত্যি হলো। 

বিশ্বকাপের অফিসিয়াল ওয়ার্ম-আপ ম্যাচে এই শ্রীলঙ্কার কাছেই হার মেনেছিল বাংলাদেশ। সুপার টুয়েলভে এবার সেই হারের মধুর প্রতিশোধ নেয়ার সুযোগ টাইগারদের সামনে। ম্যাচ শুরু বিকেল ৪টায়।

এ সম্পর্কিত আরও খবর