ফাতির গোলে জিতল বার্সা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 12:49:19

চ্যাম্পিয়নস লিগে গুরুপূর্ণ এক জয় তুলে নিয়েছে বার্সেলোনা। ডায়নামো কিয়েভকে হারিয়ে দিয়েছে ১-০ গোলে। এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের ধারায় ফিরল বার্সা। এ জয়ে 'ই' গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে গেছে কাতালানরা।

গোল শূন্য ড্রয়ে অমীমাংসিত থেকে যেতে পারতো ম্যাচ। কিন্তু আনসু ফাতি ত্রাতা হয়ে আবির্ভূত হওয়ায় সেটা আর হয়নি। অস্কার মিগুয়েজার রাইট-উইঙ্গার ক্রস থেকে বল পেয়ে ৭০তম মিনিটে দশ গজ দূর থেকে তেজদ্বীপ্ত শটে জাল কাঁপিয়ে দেন। গোল শূন্য থেকে গেলেও প্রতিপক্ষের জালে বল জড়ানোর সুবর্ণ সুযোগ ছিল কিয়েভের হাতে। কিন্তু মাইকোলা শাপারেনকোর দুটি শট চলে যায় অনেক দূর দিয়ে।

গ্রুপের উদ্বোধনী দুটি ম্যাচেই ৩-০ গোলে হার মেনেছিল বার্সেলোনা। পড়ে গিয়েছিল গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কায়। কিন্তু সেই বিপদ কেটে গেছে। তৃতীয় স্থানে থাকা বেনফিকার চেয়ে পরিষ্কার দুই পয়েন্টে এগিয়ে থেকে এখন দ্বিতীয় স্থানে রয়েছে বার্সা।

কোচ রোনাল্ড কোম্যান গত সপ্তাহে বরখাস্ত হওয়ার পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগ ম্যাচ খেললো বার্সা। আর সেই ম্যাচেই আপদকালীন কোচ বার্সেলোনা বি বস সার্জি বারজুয়ানের অধীনে জয় তুলে নিলো তারা।

গত ১৭ মৌসুমে প্রতিবারই ইউরোপ সেরার আসরের শেষ ১৬ পর্বের টিকিট পেয়েছে বার্সা। এবারও তারা নকআউট পর্বে জায়গা করে নেবে যদি ২৩ নভেম্বর তারা নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বেনফিকাকে হারাতে পারে।

তবে কোনো কারণে সে ম্যাচ যদি হেরে যায় বার্সা। তাহলে ইতিমধ্যে শেষ ষোলতে জায়গা করে নেওয়া দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন মিউনিখের মাঠ থেকে জিতে আসতে হবে স্প্যানিশ এ জায়ান্ট ক্লাবকে। সঙ্গে কামনা করতে হবে কিয়েভের বিপক্ষে বেনফিকার পয়েন্ট হারানোর কামনা।

ম্যাচ গোল শূন্য থাকাকালে পেনাল্টি পেয়েছিল বার্সা।আনসু ফাতিকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজার ম্যাচ রেফারি। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি সিদ্ধান্ত পাল্টে দেয়। কিন্তু কয়েক মিনিট পরেই ১৯ বছরের এ তারকা ফরওয়ার্ড মাতেন জয়সূচক গোলের আনন্দে।

পরে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল কিয়েভ। কিন্তু সফরকারী গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান দুরন্ত প্রচেষ্টায়ে এক হাতেই ফিরিয়ে দেন ভিক্টর সাইগানকোভের নেওয়া বাঁকানো শট।

এ সম্পর্কিত আরও খবর