সেঞ্চুরি ম্যাচে লেওয়ানডোস্কির দুরন্ত হ্যাটট্রিক

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 15:39:20

চ্যাম্পিয়নস লিগে দারুণ এক কীর্তি গড়লেন রবার্ট লেওয়ানডোস্কি। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর এই টুর্নামেন্টে ছুঁয়ে ফেললেন ১০০তম ম্যাচ খেলার মাইলফলক। ক্যারিয়ারের এই বিশেষ ম্যাচ দুর্বার এক হ্যাটট্রিকের রংয়ে রাঙালেন পোল্যান্ডের এ তারকা স্ট্রাইকার।

লেওয়ানডোস্কির দুরন্ত ফুটবল নৈপুণ্যে ‘ই’ গ্রুপের ম্যাচে গোল উৎসব করল বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় প্রতিপক্ষ বেনফিকাকে হারিয়ে বাভারিয়ানরা পৌঁছে গেল টুর্নামেন্টের নকআউট পর্বে।

কিংসলে কোম্যানের ক্রস থেকে উড়ে আসা বলে মাথা ছুঁয়ে স্বাগতিক বায়ার্নকে প্রথমে এগিয়ে দেন লেওয়ানডোস্কি। পরে সার্জ গনাব্রির ব্যাকহিল গোলে সহায়তা করেন এ মেগাস্টার। ছয় মিনিট বাদে এক গোল শোধ করে বসেন মোরাতো। পরে লেওয়ানডোস্কির নেওয়া দুর্বল পেনাল্টি শট ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।

লেরয় স্যানের মিষ্টি হাফ-ভলি ও লেওয়ানডোস্কির দুটি দুরন্ত চিপে আরও তিন গোল নিয়ে জয় নিশ্চিত করে বাভারিয়ানরা। যদিও ডারউইন নুনেজ আরও একটি গোল যোগ করেন অতিথিদের স্কোর বোর্ডে।

লেরয় স্যানের কাছ থেকে পাস পেয়ে চমৎকার এক প্রচেষ্টায় প্রথম স্পর্শেই দ্বিতীয় গোল পেয়ে যান লেওয়ানডোস্কি। পরে ম্যানুয়েল নয়ারের কাছ থেকে দূরবর্তী বল পেয়ে নিখুঁতভাবে ওডিসিয়াস ভ্লাচোদিমোসের ওপর দিয়ে বক্সের খুব কাছ থেকে জাল কাঁপিয়ে দেন পোলিশ ফুটবল সুপারস্টার।

চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে লেওয়ানডোস্কি গোলের সংখ্যা দাঁড়াল ৮১টিতে। ১০০ ম্যাচ খেলে হ্যাটট্রিক করেছেন চারটি। চলতি মৌসুমে বায়ার্নের হয়ে ১৮ ম্যাচে ২২ গোল পেয়েছেন লেওয়ানডোস্কি। যার আট গোল এসেছে চ্যাম্পিয়নস লিগের চার ম্যাচ থেকে।

গ্রুপের চার ম্যাচের সবগুলোই জিতে নিয়েছে বায়ার্ন। এই পর্বে যৌথভাবে ১৭ গোলের রেকর্ড গড়ে ফেলেছে জার্মান এ জায়ান্ট ক্লাব। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে পরিষ্কার ৬ পয়েন্টে এগিয়ে এখন তারা। চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বেনফিকা।

এ সম্পর্কিত আরও খবর