স্কটিশদের হারিয়ে সেমির স্বপ্ন বুনছে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 21:28:20

জয়ের আভাসই দিয়েছিল স্কটল্যান্ড। কাছাকাছি পৌঁছেও গিয়েছিল। কিন্তু তীরে এসে তরী ডুবে তাদের। নিউজিল্যান্ডের কাছে হেরে যায় মাত্র ১৬ রানে। এ জয়ের সুবাদে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠার স্বপ্ন জিইয়ে রাখল কিউইরা।

স্কটল্যান্ডের হয়ে ঝড়ো ইনিংস খেলেন মাইকেল লিস্ক। ২০ বলে ৩ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪২* রানের হার না মানা দাপুটে এক ইনিংস খেলেন তিনি। সুবাদে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রানে গুটিয়ে যায় স্কটিশদের ইনিংস।

লিস্কের সঙ্গে ওপেনার ম্যাথু ক্রস ২৭, জর্জ মুনশী ২২, রিচি বেরিংটন ২০, কাইল কোয়েটজার ১৭ ও কালাম ম্যাকলিড ১২ রান যোগ করেন দলীয় স্কোরে।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট ও ইশ সোধি। একটি উইকেট নেন টিম সাউদি।

তার আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে মাঠে নেমে দুরন্ত ব্যাটিং পারফরম্যান্স উপহার দিলেন মার্টিন গাপটিল। ব্যাট হাতে দেখালেন ঝলক। তবে তারকা এ ওপেনার সেঞ্চুরির দেখা পাননি। ৭ রানের জন্য মিস করেছেন শতক। তবে তার ব্যাটিং নৈপুণ্যে স্কটল্যান্ডের বিপক্ষে ১৭২ রানের পুঁজি গড়ে নিউজিল্যান্ড।

৫৬ বলে ৬ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৯৩ রানের দুরন্ত এক ক্রিকেটীয় ইনিংস খেলে সাজঘরে ফেরেন ম্যাচসেরা গাপটিল। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তুলে ফেলে নিউজিল্যান্ড।

কিউইদের দলীয় স্কোরে ৩৩ রান যোগ করেন গ্লেন ফিলিপস। ১৩ রান আসে ওপেনার ড্যারিল মিচেলের ব্যট থেকে।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট শিকার করেন ব্রাড হুইল ও সাফিয়ান শরিফ। বাকি উইকেটটি যায় মার্ক ওয়াটের থলেতে।

এ সম্পর্কিত আরও খবর