ভারতের কোচ হলেন রাহুল দ্রাবিড়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:52:26

ভারতের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন রাহুল দ্রাবিড়। কোচ রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হলেন সাবেক এ ক্রিকেট লিজেন্ড। ১৭ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ দিয়ে দলের দায়িত্ব কাঁধে তুলে নিবেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে কোচ রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ হয়ে যাবে। বৈশ্বিক এ ক্রিকেট আসরের পরই বিরাট কোহলি-রোহিত শর্মাদের দায়িত্ব কাঁধে তুলে নিবেন এ ক্রিকেট লিজেন্ড। 

ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির মেয়াদ এই বিশ্বকাপের পরই শেষ হয়ে যাবে। চুক্তি আর নবায়ন করা হবে না, সেটা আগেই জানিয়েছিল ভারতের সংবাদমাধ্যম। আজ বিসিসিআইয়ের বিবৃতি সেটি আনুষ্ঠানিক করে দিল। বিশ্বকাপের পর নিজেদের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সিরিজ দিয়ে শুরু হবে কোহলিদের কোচ হিসেবে দ্রাবিড়-অধ্যায়।

খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে চলে আসা দ্রাবিড় এর আগে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে বিশ্বকাপে গেছেন। এরপর ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির দায়িত্বও নিয়েছেন। 

৪৮ বছর বয়সী সাবেক ব্যাটসম্যান বলেন, ‘এনসিএ, অনূর্ধ্ব-১৯ এবং ভারতের ‘এ’ দলে এই ছেলেদের অনেকের সঙ্গে কাজ করার কারণে আমি জানি, ওদের প্রত্যেকেই খুব চায় প্রতিদিন আরও উন্নতি করতে।’

এ সম্পর্কিত আরও খবর