সেমির আশা জিইয়ে রাখল ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 15:25:52

টানা দুই ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে। উঁকি দিয়ে ডাকছে বিদায়ের শঙ্কা। তাই তো যেন তেতে উঠলেন ভারতীয় ব্যাটসম্যানরা। আগের দুই ম্যাচে বেশি রান না পাওয়ার ঝাল তুললেন আফগানিস্তানের ওপর। রোহিত শর্মা ও লোকেশ রাহুল ব্যাটিং তাণ্ডব চালিয়ে গুড়িয়ে দিলেন আফগান বোলিং লাইন-আপ। গড়লেন ২১০ রানের পাহাড়সম স্কোর।

হিমালয়সম লক্ষ্যটা যে টপকানো কোনোভাবেই সম্ভব ছিল না আফগানিস্তানের জন্য। বাস্তবে তেমনটাই হয়েছে। আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়েছে ভারত। এ জয়ে সেমি-ফাইনালের আশা জিইয়ে রইল বিরাট কোহলিদের।

চ্যালেঞ্জিং লক্ষ্যটা টপকাতে গিয়ে আফগানরা ৭ উইকেট হারিয়ে গুটিয়ে গেছে ১৪৪ রানে। ব্যক্তিগত সর্বোচ্চ ৪২* রানে অপরাজিত থেকে যান করিম জানাত। আর ক্যাপ্টেন মোহাম্মদ নবী দলীয় স্কোরে যোগ করেন ৩৫ রান।

রহমানুল্লাহ গুরবাজ ১৯, গুলবাদিন নাইব, হযরতুল্লাহ জাজাই ১৩ ও নাজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে আসে ১১ রান।

ভারতের হয়ে একাই তিনটি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। দুটি উইকেট পান রবীচন্দ্রন অশ্বিন। একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় ফিফটির দেখা পান ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৪৭ বলে ৮ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৭০ রানের দাপুটে এক ক্রিকেটীয় ইনিংস খেলেন ম্যাচসেরা রোহিত। আর ৪৮ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬৯ রানের স্কোর ছুঁয়ে ফেলে লোকেশ রাহুল।

হার্দিক পান্ডিয়া ৩৫* ও রিশব পান্থ ২৭* রানে অপরাজিত থেকে যান। তাতেই নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে আফগানদের ২১০ রানে চাপা দেয় ভারত।

আফগানিস্তানের হয়ে একটি করে উইকেট নেন গুলবাদিন নাইব ও করিম জানাত।

তার আগে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। 

এ সম্পর্কিত আরও খবর