সেমিতে ইংল্যান্ড ফেভারিট নয়: মরগান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:59:02

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক ও সাবেক ক্রিকেটাররা ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন। 

সুপার টুয়েলভের গ্রুপ ওয়ান সেরা হয়ে সেমি-ফাইনালে নাম লিখেছে ইংল্যান্ড। সমান আট পয়েন্ট নিয়ে রান রেটে পিছনে ফেলেছে অস্ট্রেলিয়াকে। আর ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ টু থেকে রানার-আপ হয়ে সেমিতে উঠেছে নিউজিল্যান্ড। 

টি-টোয়েন্টিতে জয়-পরাজয়ের হিসাবে এগিয়ে ইংল্যান্ড। ইংলিশরা ১২ জয় পেলেও কিউইরা জয় ছিনিয়ে নিয়েছে ৭ ম্যাচে। মাঠের লড়াইয়ে এগিয়ে থাকলেও আজকের সেমি-ফাইনালে নিজেদের ফেভারিট আখ্যা দিতে নারাজ ইংল্যান্ড ক্যাপ্টেন ইয়ন মরগান।

মরগান বলেন, ‘আমি শক্তিশালী ফেভারিট বলতে চাই না। নিউজিল্যান্ডের পূর্ণ শক্তির দল রয়েছে। টুর্নামেন্টজুড়ে ইনজুরি আমাদের ‍খুব ভুগিয়েছে। আমরা সত্যিই ভালো ক্রিকেট খেলছি। কিন্তু তাদের হারাতে হলে সেরা ক্রিকেট খেলতে হবে আমাদের।’

নিউজিল্যান্ড সব সময় দলীয়ভাবে খেলে। কিউদের শক্তির এই জায়গাটা নিয়েই মরগানের যত চিন্তা, ‘দলগতভাবে লড়াই করাটাই সম্ভবত তাদের সবচেয়ে শক্তিশালী জায়গাগুলোর একটি। তারা একসঙ্গে কাজ করে। তারা কখনই এক বা দুইজন খেলোয়াড়ের ওপর নির্ভর করে না। সবসময় সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের মেলে ধরে।’

এ সম্পর্কিত আরও খবর