ইংল্যান্ড-নিউজিল্যান্ড মহারণে সেমি-ফাইনালের রোমাঞ্চ শুরু

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-08 13:03:50

বিশ্বকাপের শেষ প্রান্তে এসে দাঁড়িয়েছে সবাই। টি-টোয়েন্টি ক্রিকেটের মহাযজ্ঞের সুপার টুয়েলভের উন্মাদনা ও উত্তেজনা শেষ। এবার অপেক্ষার পালা সেমি-ফাইনালের রোমাঞ্চের। 

ক্রিকেট অনুরাগীদের সে অপেক্ষার প্রহরও শেষ হচ্ছে আজ। মহারণ আর স্নায়ুচাপের প্রথম সেমি-ফাইনালে আজ রাতে হট ফেভারিট ইংল্যান্ড মুখোমুখি হচ্ছে ব্ল্যাকহর্স নিউজিল্যান্ডের।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে আজ রাত ৮টায় অধিনায়ক কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ক্যাপ্টেন ইয়ন মরগানের ইংল্যান্ড।

সুপার টুয়েলভে ৮ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ ওয়ান সেরা হয়ে সেমি-ফাইনালে নাম লিখেছে ইংল্যান্ড।  

সুপার টুয়েলভে পাঁচ ম্যাচ খেলে ইংল্যান্ড জিতেছে চারটি।বিপরীতে হেরেছে মাত্র এক ম্যাচ। তাদের চারটি জয় এসেছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। ইংলিশরা হেরে গেছে কেবল দক্ষিণ আফ্রিকার কাছে।

ইংল্যান্ড ৬ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। আর ৮ উইকেটে বাংলাদেশকে। সঙ্গে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে ও শ্রীলঙ্কাকে ২৬ রানে হারায়। তবে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায় ১০ রানে।

৮ পয়েন্ট নিয়ে গ্রুপ টু থেকে রানার-আপ হয়ে সেমিতে উঠেছে নিউজিল্যান্ড। সেমি-ফাইনালে ওঠার পথে নিউজিল্যান্ড হারিয়েছে ভারত, স্কটল্যান্ড, নামিবিয়া ও আফগানিস্তানকে। হেরে যায় তারা পাকিস্তানের কাছে। 

নিউজিল্যান্ড ভারতকে হারিয়েছে ৮ উইকেটে। আর স্কটল্যান্ডকে ১৬ রানে আর নামিবিয়াকে হারায় ৫২ রানে। আফগানিস্তানকে ৮ উইকেটে। তবে পাকিস্তানের কাছে হেরে যায় ৫ উইকেটে।

টি-টোয়েন্টিতে জয়-পরাজয়ের হিসাবে এগিয়ে ইংল্যান্ড। ইংলিশরা ১৩ জয় পেলেও কিউইরা জয় ছিনিয়ে নিয়েছে ৭ ম্যাচে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ইংল্যান্ড জিতেছে তিনটি। আর নিউজিল্যান্ড জিতেছে দুটি।

তবে সর্বশেষ পাঁচ ম্যাচে এগিয়ে নিউজিল্যান্ড। তিন ম্যাচ জিতেছে তারা। বাকি দুই ম্যাচ জিতেছে ইংল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর