নারী কেলেঙ্কারির জেরে নেতৃত্ব ছাড়লেন পেইন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 00:55:36

অ্যাশেজ সিরিজ শুরু হতে পুরো তিন সপ্তাহ সময়ও বাকি নেই। এমন সময়ে অস্ট্রেলিয়ার নেতৃত্ব ছাড়লেন টিম পেইন। নারী কেলেঙ্কারির দায় মাথায় নিয়ে হঠাৎ করেই অধিনায়কের দায়িত্ব ছাড়লেন পেইন। নেতৃত্ব ছাড়লেও দলে খেলে যেতে চান তিনি।

২০১৭ সালে এক নারী সহকর্মীকে অশ্লীল বার্তা ও ছবি পাঠিয়ে ছিলেন টিম পেইন। সেই ঘটনা নিয়ে পেইনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়া।

তখন তদন্তে দায়মুক্তি পেয়েছিলেন পেইন। কিন্তু সেই ‘যৌন হেনস্থার’ ঘটনা অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমে এখন ফাঁস হয়ে গেছে। এই ‘সেক্সটিং স্ক্যান্ডাল'র জেরে নেতৃত্ব ছেড়ে দিলেন তিনি।

টিম পেইন দীর্ঘ ৭ বছর দলের বাইরে ছিলেন। অপেক্ষা প্রহর শেষে ২০১৭ সালে দলে ফের ডাক পান। বল টেম্পারিং বিতর্কে নেতৃত্ব হারান স্টিভেন স্মিথ। এই সুযোগে ২০১৮ সালে অস্ট্রেলিয়ার অধিনায়ক বনে যান পেইন। সেই নেতৃত্বে টিকিয়ে রেখে ছিলেন এতদিন। অনেক বাধা অতিক্রম করে অস্ট্রেলিয়ার টেস্ট দলকে থিতুও করেন।

কান্নাজড়িত কণ্ঠে লিখিত বিবৃতি পাঠ করেন পেইন, 'আজকে আমি অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব থেকে পদত্যাগের ঘোষণা করছি। অবিশ্বাস্যরকমের কঠিন সিদ্ধান্ত এটি। তবে সঠিক সিদ্ধান্ত আমার জন্য, আমার পরিবারের জন্য ও ক্রিকেটের জন্য।'

এ সম্পর্কিত আরও খবর