শান্তর পর মাহমুদউল্লাহর বিদায়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 02:30:33

মোহাম্মদ ওয়াসিম পেলেন জোড়া উইকেট। সাইফ হাসানের পর সাজঘরে ফিরিয়ে দিয়েছেন তিনি নাজমুল হাসান শান্তকে। তিনি ফেরার আগে দলীয় স্কোরে যোগ করেন মাত্র ৭ রান। পরে মোহাম্মদ নওয়াজ উপড়ে দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট। টাইগার ক্যাপ্টেন করেছেন ৬ রান। 

বাংলাদেশের ব্যাটিং লাইন-আপে প্রথম আঘাতটা হানেন হাসান আলী। মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ বানিয়ে ক্রিজ থেকে বিদায় করে দেন তিনি ওপেনার মোহাম্মদ নাঈম শেখকে। পরে মোহাম্মদ ওয়াসিম ফিরিয়ে দিয়েছেন আরেক ওপেনার সাইফ হাসানকে। দুজনেই এক রান করে তুলেছেন। ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের পুঁজি দাঁড়িয়েছে এখন ৪০ রান। ১৯ রান নিয়ে ব্যাটিং করে যাচ্ছেন আফিফ হোসেন।

তার আগে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্য সহায় হয়েছে টাইগারদের। তাই তো পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ।

লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে একাদশে রেখে মাঠে নামছে বাংলাদেশ। সঙ্গে আছেন তিন পেসার-মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। আর আজ টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে সাইফ হাসানের।

পাকিস্তানের একাদশে জায়গা হয়নি পেসার শাহীন শাহ আফ্রিদির। গতকাল অতিথিরা যে ১২ জনের দল ঘোষণা করেছে। সেখান থেকে ছিটকে গেছেন পাকিস্তানের এ তারকা পেসার।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম, মাহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, হায়দার আলী, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, হাসান আলী, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

এ সম্পর্কিত আরও খবর