বাংলাদেশ বানান ভুল করে বিতর্কে বিসিবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 18:19:22

ভুলের রাজ্যে যেন বসবাস করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটীয় নানা সিদ্ধান্তে তো ভুল করেই চলেছেন কর্তা-ব্যক্তিরা। সেই ভুল যেন উপচে পড়ছে মাঠের বাইরেও। ছোটোখাটো বিষয়েও ভুল করে হাসির খোরাক যোগাচ্ছে বোর্ড।

পাকিস্তানের বিপক্ষে আজ শুরু হয়েছে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় গড়িয়েছে দুদলের লাল বলের লড়াই। কিন্তু চট্টগ্রাম টেস্টের জন্য যে টিকিট ছাপা হয়েছে। তাতে লেখা রয়েছে ম্যাচ শুরু হবে রাত ১০টায়। আসলে ভুলে ম্যাচ শুরুর সময়ে '10 AM' এর জায়গায় '10 PM' ছাপা হয়েছে।

এই ভুলটাও ছাপার ভুল হিসেবে মেনে নেয়া যায়। কিন্তু বিসিবি পরে যে ভুল করেছে। সেটা মেনে নেওয়ার মতোই না। কেননা বোর্ড যে দেশের নামই পাল্টে ফেলেছে! মানে ‘বাংলাদেশ’ বানানই ভুল করেছে তারা।
চট্টগ্রামে টেস্টে টসের পর ক্রিকেটারদের যে তালিকা সংবাদকর্মীদের কাছে সরবরাহ করে বিসিবি। সেখানে বাংলাদেশ’র ইংরেজি (BANGLADESH) বানানে ‘N’ এর বদলে ‘M’ ব্যবহার করেছে। ফলে দেশের নাম হয়ে গেছে ‘BAMGLADESH’।

বাংলাদেশ’র বানান ভুল লেখা ক্রিকেটারদের এই তালিকা গেছে পাকিস্তানের সংবাদ মাধ্যমের কাছেও। যাতে রয়েছে অধিনায়ক মুমিনুল হক ও ম্যানেজার নাফিস ইকবাল খানের স্বাক্ষর।

ভুল করে বিতর্ক ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেজে সাকিব আল হাসানের শরীরে শহীদুল ইসলামের মাথা বসিয়ে সমালোচনাও হজম করতে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর