ওয়ানডের নেতৃত্বে নেই কোহলি, নতুন ক্যাপ্টেন রোহিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 03:31:30

বিরাট কোহলি ভারতের টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়েছেন আগেই। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের অধিনায়কত্বকে না বলে দিয়েছেন। এবার ওয়াডের নেতৃত্বও ছাড়লেন কোহলি। তার বদলে টি-টোয়েন্টির মতো একদিনের ক্রিকেটেও অধিনায়ক হলেন রোহিত শর্মা।

আজ বুধবার, ৮ ডিসেম্বর এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ভারতের নির্বাচক কমিটি। টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্যাপ্টেন না থাকলেও টেস্টে ঠিকই নেতৃত্ব দিয়ে যাবেন কোহলি। আর আজিঙ্কা রাহানের বদলে লাল বলের ক্রিকেটে সহ-অধিনায়কের থাকবেন রোহিত।

রোহিতকে নেতৃত্ব রেখেই আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করেছে ভারত। কিউই সিরিজে বিশ্রামে থাকলেও মোহাম্মদ শামি ও জসপ্রিত বুমরাহ ফিরেছেন দলে। অফ ফর্মে থাকা আজিঙ্কা রাহানের সঙ্গে দলে রয়েছেন হনুমা বিহারী, শ্রেয়াস আয়ার ও সুরইয়া কুমার ইয়াদব।

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের দল থেকে পড়েছেন দুই স্পিনার অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা। এতে অবশ্য কপাল খুলেছে জয়ন্ত যাদবের।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আয়ার, হনুমা বিহারী, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শার্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ।

এ সম্পর্কিত আরও খবর