যুব এশিয়া কাপে বাংলাদেশের সূচিতে বদল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 11:40:11

সংযুক্ত আরব আমিরাতে ২৩ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এশিয়ার শ্রেষ্ঠত্ব ছিনিয়ে নেওয়ার লড়াইয়ে আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামার কথা ছিল টাইগার যুবাদের। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সেই সূচি পাল্টে গেছে।

বদলে যাওয়া সূচি অনুযায়ী নেপালের বিপক্ষে বাংলাদেশ নিজেদের উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে ২৪ ডিসেম্বর। অধিনায়ক রাকিবুল হাসানের দল গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ খেলবে আগামী ২৫ ও ২৮ ডিসেম্বর। প্রতিপক্ষ কুয়েত ও শ্রীলঙ্কা।

দুটি গ্রুপে ভাগ হয়ে আটটি দল খেলবে জুনিয়রদের এশিয়া কাপে। ‘এ’ গ্রুপে খেলবে আফগানিস্তান, ভারত, পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপে লড়বে বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা ও কুয়েত। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল খেলবে সেমি-ফাইনালে। দুটি ম্যাচই হবে ৩০ ডিসেম্বর। শেষ চারে জয়ী দুদল খেলবে টুর্নামেন্টের ফাইনালে। শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে ৩১ ডিসেম্বর।

এশিয়া কাপের দল নিয়েই যুব বিশ্বকাপে অংশ নিবে বাংলাদেশ। তবে লাল-সবুজের প্রতিনিধিরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নামবে শিরোপা ধরে রাখার মিশন নিয়ে। আগামী ১৪ জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে হবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ-বিশ্বকাপে বাংলাদেশ দল: রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহযিবুল ইসলাম, আরিফুল ইসলাম মো: ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মন্ডল, মো: আশিকুজ্জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন। রিজার্ভ: আহসান হাবিব লিওন ও জিদান আলম। স্ট্যান্ড বাই: মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরদৌস, সাকিব শাহরিয়ার ও গোলাম কিবরিয়া।

এ সম্পর্কিত আরও খবর