এখনো বিপিএলে দল পাননি মাশরাফি-তামিম-রিয়াদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:30:22

বিপিএলে এবার আইকন খেলোয়াড় নেই। তাই ২৭ ডিসেম্বর প্লেয়ার্স ড্রাফটের আগে প্রত্যেক দল একজন দেশি ক্রিকেটারের সঙ্গে তিনজন করে বিদেশি বেছে নিতে পারবে। এই সুযোগে সাকিব আল হাসানকে বেছে নিয়েছে বরিশাল। নাসুম আহমেদ নাম লেখালেন চট্টগ্রামে। কুমিল্লা দলে টেনেছে পেসার মুস্তাফিজুর রহমানকে।

ঢাকার অটো চয়েজ বনে গেছেন সৌম্য সরকার। সিলেট দলে রেখেছে পেসার তাসকিন আহমেদকে। মুশফিকুর রহিম চলে গেছেন খুলনায়। কিন্তু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট ‘এ’ক্যাটাগরিতে থাকা দেশের তিন শীর্ষ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নেয়নি।

তার মানে অটো চয়েজে দল পাননি মাশরাফি, তামিম ও রিয়াদের মতো তারকারা। এখন দল পেতে হলে প্লেয়ার্স ড্রাফটের দিকে তাকিয়ে থাকতে হবে এ ত্রয়ী স্টার ক্রিকেটারকে। কেননা মাশরাফি অনেক দিন ধরেই মাঠে নেই। ইনজুরি নিয়ে মাঠের বাইরে দীর্ঘ ধরে দর্শক হয়ে বসে আছেন তামিম ইকবালও। তারচেয়ে বড় কথা তাদের দলে নিতে হলে খরচ করতে হবে ৭০ লাখ টাকা। এই টাকা দিয়ে অন্য ক্যাটাগরির দুজন ক্রিকেটার পাওয়া যাবে।

টি-টোয়েন্টিতে রান পেতে এখন বেগ হতে হচ্ছে মুশফিকুর রহিমকে। কিন্তু তারপরও খুলনায় জায়গা করে নিয়েছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বিপরীতে ফর্মে থাকলেও এখনো দল পাননি মাহমুদউল্লাহ রিয়াদ।

চার দলের কোচও চূড়ান্ত হয়ে গেছে। বরিশালের প্রধান কোচ হিসেবে কাজ করবেন খালেদ মাহমুদ সুজন। কুমিল্লার কোচ হয়েছেন মোহাম্মদ সালাউদ্দীন, চট্টগ্রাম কোচের দায়িত্ব দিয়েছে পল নিক্সনের কাঁধে। আর ল্যান্স ক্লুজনারকে কোচ হিসেবে দলে টানতে যাচ্ছে সিলেট।

এ সম্পর্কিত আরও খবর