নেপালকে উড়িয়ে এশিয়া কাপে টাইগার যুবাদের উড়ন্ত সূচনা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 07:24:58

ব্যাট হাতে কাজের কাজটা আগেই সেরে রেখে ছিলেন প্রান্তিক নওরোজ নাবিল। তার সঙ্গী ছিলেন মোহাম্মদ ফাহিম। নাবিলের সেঞ্চুরি ও ফাহিমের ফিফটিতে রানের পাহাড় গড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। দাপুটে বোলিংয়ে বাকি কাজটা সারেন তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, এসএম মেহেরব ও নাঈমুর রহমান। তাদের ব্যাট-বলের দুর্দান্ত পারফরম্যান্সে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের শুরুটা জয়ে রাঙিয়েছে বাংলাদেশের যুবারা। নেপালের ছেলেদের ১৫৪ রানের বড় ব্যবধানে গুঁড়িয়ে দিয়েছে জুনিয়র টাইগাররা।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের উদ্বোধনী ম্যাচেই ব্যাটিং দৃঢ়তা দেখিয়েছে দেশের যুবারা। ওয়ানডাউনে নেমেই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন প্রান্তিক নওরোজ নাবিল। তার সঙ্গে মোহাম্মদ ফাহিম পেলেন দাপুটে এক হাফ-সেঞ্চুরি। দুজনের দুরন্ত বাটিংয়ে বড় পুঁজি গড়ে বাংলাদেশ। নেপাল অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে লাল-সবুজের প্রতিনিধিদের সংগ্রহ দাঁড়ায় ২৯৭।

১১২ বলে ১১ বাউন্ডারি ও ১ ছক্কায় ১২৭ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন নাবিল। ৫৪ বলে ৩টি করে বাউন্ডারি ও ছক্কায় ৫৮ রান নিয়ে রিয়ার্টার্ড হার্ট হন মোহাম্মদ ফাহিম। নেপালের হয়ে একটি করে উইকেট নিয়েছেন গুলসা ঝা, তিলক ভান্ডারি ও মোহাম্মদ আদিল আলম।

লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে দৃঢ়তা দেখিয়ে গেছে নেপাল। কিন্তু লড়াই করেও লাভ হয়নি। ৪২.৩ ওভারে ১৪৩ রানেই গুটিয়ে যায় হিমালয়ের পাদদেশের দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান এনে দেন গুলসা ঝা। তার সঙ্গে দলীয় স্কোরে ৩৩ রান যোগ করেন বিবেক মাগার। আর বিবেক যাদবের ব্যাট থেকে আসে ২৬ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, এসএম মেহেরব ও নাঈমুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর